ঈদের দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। সোমবার (২৫ মে) বাংলাদেশ সময় রাত ৮টা ৪২ মিনিটে এটি অনুভূত হয়।

ঢাকা, সিলেট, হবিগঞ্জ, কুমিল্লাসহ দেশের বেশ কিছু এলাকায় ভূমিকম্প অনুভূত হওয়ার খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদফতরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা নিজাম উদ্দিন জানান, ঢাকা, সিলেট, হবিগঞ্জ, কুমিল্লাসহ আশপাশের কয়েকটি জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। যার উৎপত্তিস্থল ঢাকা থেকে ৩৬৬ কিলোমিটার উত্তর পূর্বে ভারত সীমান্তে। উৎপত্তিস্থলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫.১।

সিলেটে মাঝারি মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। কয়েক সেকেন্ড স্থায়ী এই ভূমিকম্পে লোকজন বাসাবাড়ি থেকে দ্রুত বেরিয়ে আসেন।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবীদ সাঈদ আহমদ চৌধুরী জানান, এই ভূমিকম্পের উৎপত্তিস্থল ঢাকা থেকে ৩৬৬ কি.মি. উত্তরপূর্বে ভারতের কাকচিং বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস)।

দেশের বেশকিছু জেলায় ভূমিকম্প অনুভূত হলেও এতে ভারত কিংবা বাংলাদেশের কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর