আইসিসের নিশানায় মুক্তমনারা,খুনের হুমকি!

দিন কয়েক আগেই বাংলায় পোস্টার লিখে হুমকি দিয়েছে কুখ্যাত সন্ত্রাসবাদী সংগঠন আইসিস। বাংলাদেশ ও ভারতই যে তাদের পরের টার্গেট তা স্পষ্ট করে দিয়েছে তারা। আর এরই মধ্যে আইসিসের প্রথম টার্গেট যে বাংলাদেশের মুক্তমনারা, যা স্পষ্ট হয়ে গিয়েছে।

বিশিষ্ট মানবাধিকার কর্মী সুলতানা কামাল ও ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসির মামুনকে খুনের হুমকি দেওয়া হয়েছে। ইসলামিক স্টেট অনুপ্রাণিত লোনউলফ সংবাদমাধ্যমের দ্বারাই এই হুমকি এসেছে। ইতোমধ্যে এ বিষয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন তাঁরা।

উল্লেখ্য, লোনউলফ সংবাদমাধ্যম আসলে একটি অনলাইন পোর্টাল। মূলত হামলা চালানোর পদ্ধতি, আত্মঘাতী হামলার কৌশলের মতো মারাত্মক সমস্ত বিষয় উঠে আসে এই মাধ্যমে। সেখানেই সুলতানা কামাল ও মুনতাসির মামুনকে হত্যার প্রসঙ্গ উঠে এসেছে।

এর আগে অভিজিৎ রায়, ওয়াশিকুর রহমান, অনন্তবিজয় দাস, নীলাদ্রি চট্টোপাধ্যায়ের মতো মুক্তমনাদের খুন হতে হয়েছে বাংলাদেশে। আনসারুল্লা বাংলা টিম (বর্তমান নাম আনসার আল ইসলাম), জেএমবি’র মতো সংগঠনই এই কাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ। এই সমস্ত সংগঠনই এখন আইসিস অনুপ্রাণিত। ফলে আবার যে বাংলাদেশের মুক্তমনাদের সামনে আসতে চলেছে ভয়ংকর দিন, তা বলার অপেক্ষা রাখে না।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর