ঠাকুরগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড পাঁচ গ্রাম

কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার পাঁচটি গ্রাম। গ্রামগুলো হল- ভেমটিয়া, বিরহলী, ভেলাতৈড়, চাপোড়, মালঞ্চা। গ্রামগুলোতে কালবৈশাখী ঝড়ের প্রকোপে ভেঙে পড়েছে শত শত গাছপালা। বিধ্বস্ত হয়েছে অসংখ্য বাড়িঘর। ক্ষতিগ্রস্ত হয়েছে বিস্তীর্ণ ফসলের মাঠ।

সোমবার (২৫ মে) ঈদুল ফিতরের ভোররাতে ওই পাঁচ গ্রামের ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যায়। এলাকাবাসী জানায়, ভোর রাতে কয়েক মিনিটের ঝড়েই লণ্ডভণ্ড হয়ে যায় এসব গ্রাম। রাস্তায় গাছ ভেঙে পড়ে বন্ধ হয়ে যায় অনেক এলাকার যান চলাচল। চাপা পড়েছে অনেক বাড়িঘর।

ক্ষতিগ্রস্ত হয়েছে আম, কাঠাল, লিচুসহ মৌসুমি অনেক ফলের বাগান। তছনছ হয়ে গেছে ভুট্টা, আখ ও পাকা ধান ক্ষেত। বাড়িঘর ভেঙে যাওয়ায় অনেকে খোলা আকাশের নিচে মানবেতর অবস্থান করছেন। বিদ্যুতের খুঁটি হেলে পড়ায় বিদ্যুৎ না থাকায় ঈদের দিন জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, ভেঙে যাওয়া ঘর-বাড়ি নির্মাণ ও এই করোনাকালে ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সাধ্যমতো দাঁড়াচ্ছে উপজেলা প্রশাসন।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর