সৌরভকে পূর্ণ মেয়াদে সভাপতি পেতে আদালতে বিসিসিআই

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সৌরভ গাঙ্গুলিকে পূর্ণ মেয়াদে সভাপতি হিসেবে পেতে আদালতের শরণাপন্ন হয়েছে। লোধা কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে বিসিসিআইয়ের পক্ষে সুপ্রিম কোর্টে আপিল করেছেন কোষাধক্ষ্য অরুন ধামাল।

বিচারপতি আর এম লোধা কমিটির নির্দেশনা মতে, রাজ্য এবং কেন্দ্রীয় ক্রিকেট কমিটিতে ৬ বছর কেউ দায়িত্ব পালন করলে, বাধ্যতামূলকভাবে তাকে তিন বছরের কুলিং পিরিয়ডে যেতে হবে। এ সময়ের মধ্যে তিনি কোনো দায়িত্বে থাকতে পারবেন না। আইনের এ মারপ্যাঁচের কারণেই জুনে শেষ হতে যাচ্ছে সৌরভ গাঙ্গুলির মেয়াদ। জুলাই থেকে শুরু হবে তার কুলিং পিরিয়ড। কিন্তু গত ডিসেম্বরে দায়িত্ব নেয়ার পর থেকেই এ আইনে সংশোধন আনার চেষ্টা শুরু করে বিসিসিআই।

কেবল কেন্দ্রীয় ক্রিকেট কমিটিতে ২ মেয়াদ হলেই কুলিং পিরিয়ডের প্রশ্ন উঠবে বলে খসড়া নিয়ম করেন তারা।

এবার খসড়া আইনটিকে চূড়ান্ত অনুমোদনের জন্য উচ্চ আদালতের শরণাপন্ন হলো বিসিসিআই। তাদের যুক্তি যারা এ নিয়ম করেছিলেন তারা কেউ ক্রিকেটের সঙ্গে জড়িত ব্যক্তি ছিলেন না। তাই ভারতীয় ক্রিকেটের বৃহত্তর স্বার্থেই আইনটির অনুমোদন চান তারা।

এদিকে বিসিসিআইয়ের মেয়াদ না বাড়ানো হলে আইসিসির চেয়ারম্যান পদে দেখা যেতে পারে প্রিন্স অব কলকাতাকে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর