সিলেটে পুলিশ সদস্যসহ আরও ৩৪ জন করোনায় আক্রান্ত

সিলেটে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৪ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১৮ জনই সিলেট জেলার।

আক্রান্তদের মধ্যে ৪ পুলিশ সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত সহকারীও রয়েছেন।

শনিবার (২৩) রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের পজিটিভ রিপোর্ট আসে।

আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করে সুনামগঞ্জ জেলার পুলিশ কর্মকর্তাসহ ছয়জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জানা যায়, শনিবার শাবিপ্রবির পিসিআর ল্যাবে ১০২ জনের নমুনা জমা হয়। এর মধ্যে ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই ৯১ জনের মধ্যে ছয়জনের করোনা শনাক্ত হয়। বাকি ১১ জনের নমুনা নষ্ট হয়ে গেছে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮ জনের করোনা রিপোর্ট করোনা পজিটিভ আসার কথা নিশ্চিত করেছেন ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি বলেন, নতুন আক্রান্তদের সকলেই সিলেট জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর মধ্যে গোলাপগঞ্জ উপজেলায় এক পুলিশ সদস্যসহ নতুন করে আরও পাঁচজন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এদিকে গোলাপগগঞ্জ মডেল থানার এক পুলিশ সদস্য করোনা আক্রান্ত হওয়ায় তার সংস্পর্শে আসা আরও তিনজন পুলিশ সদস্যকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে বলে জানিয়েছেন থানার ওসি মিজানুর রহমান।

গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিস্বর চৌধুরী বলেন, করোনা আক্রান্ত এই পাঁচজনের নমুনা সংগ্রহ করে কয়েকদিন আগে সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। শনিবার রাতে তাদের রিপোর্ট পজিটিভ আসে। ইতোমধ্যে আক্রান্তদের বাড়ি লকডাউনের মধ্যে রয়েছে এবং পুলিশ সদস্যের বাসার সবার নমুনা সংগ্রহ করা হবে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর