বিশ্বে করোনায় আক্রান্ত ৫৪ লাখ ছাড়িয়েছে

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ছাড়িয়েছে। আর মৃত্যুর সংখ্যা তিন লাখ ৪৪ হাজার ছুঁই ছুঁই।

রবিবার (২৪ মে) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের সূত্র অনুসারে, পুরো বিশ্বে ৫৪ লাখ ৩ হাজার ৯৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে তিন লাখ ৪৩ হাজার ৯৭৫ জন।

মরণঘাতী করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে আছে যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৬৬ হাজার ৮২৮ জন এবং মৃত্যু হয়েছে ৯৮ হাজার ৬৮৩ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৯১৪ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে এসেছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৪১০ জন। মৃত্যু হয়েছে ২১ হাজার ৯৩৪ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ৮৮২ জন। মৃত্যু হয়েছে ৩৩৮৮ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৩৭০ জন এবং মৃত্যু হয়েছে ২৮ হাজার ৬৭৮ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহানে নতুন করোনাভাইরাসে আক্রান্ত কয়েকজনের সন্ধান মেলার প্রায় পাঁচ মাসের মধ্যে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৫৪ লাখের পেরুলো।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর