বিয়ের ৩দিন পর নববধূর শরীরে করোনা, কোয়ারেন্টাইনে ৩২

নিয়মিত অ্যান্টিভাইরাল ওষুধ খেয়ে করোনার উপসর্গ সর্দি, কাশি, জ্বর লুকিয়েই বিয়ের পিঁড়িতে বসেন এক তরুণী। বিয়ের পর সংসারের নতুন দায়িত্ব বুঝে পাওয়ার আগেই প্রকাশ পাওয়া করোনাভাইরাস। পরীক্ষায় নববধূর শরীরের ভাইরাসটি মিললে শ্বশুরবাড়ির সংস্পর্শে আসা ৩২ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সংবাদমাধ্যমটির একটি প্রতিবেদনে জানানো হয়, ভারতের মধ্যপ্রদেশের ভোপালের জাটখেড়ির পঁচিশ বছরের ওই তরুণী কিছুদিন থেকে অসুস্থ ছিলেন। জ্বরের সঙ্গে সর্দি-কাশিও ছিল তার। সামনে বিয়ে থাকায় অ্যান্টিভাইরাল ওষুধ খেয়ে করোনাভাইরাসের উপসর্গগুলো দমিয়ে রাখেন তিনি। বিয়ের তিনদিন পর শ্বশুরবাড়িতে গিয়ে অসুস্থতা বাড়তে থাকে। পরে নববধূর নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসের পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়।

গত বৃহস্পতিবার পরীক্ষার ফলাফল পজিটিভ এলে ওই তরুণীকে হাসপাতালে নিয়ে যান স্বাস্থ্যকর্মীরা। একই সঙ্গে তার সংস্পর্শে আসা ৩২ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এদিকে ভারতের অন্যান্য রাজ্যের মতো মধ্যপ্রদেশেও করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এ রাজ্যে মৃতের সংখ্যা ২৫০ ছাড়িয়েছে। এর মধ্যে লকডাউন শিথিল করায় ১৫ দিনে রাজ্যটিতে ১০০টি মতো বিয়ে হয়েছে। এতে স্বাস্থ্য সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর