আম্পানের তান্ডবে পাবনার বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি

ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবে পাবনার বিভিন্ন এলাকায় ঘরবাড়ি, আম ও লিচু বাগান, গাছপালা, বৈদ্যুতিক লাইন ও দোকানপাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার সন্ধ্যা রাতে শুরু হওয়া এ ঝড়ে পাবনায় ব্যাপক ক্ষতি হয়। ঝড়ে জেলার বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক খুঁটি ভেঙে যাওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অনেক এলাকায় ক্যাবল নেটওয়ার্ক ও ইন্টারনেটের লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে। সড়কের অনেক গাছ ঝড়ে উপড়ে পড়েছে। এই সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেছেনএলাকাবাসী।

পাবনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপপরিচালক মো. আজহার আলী বলেন, পাবনা জেলার মাঠে ধান আম-লিচু ও সবজির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এখনো পরিমান নিধারণ করা সম্ভব হয়নি।

পাবনায় রেকর্ড গতিতে ঝড় বৃষ্টিতেই দুর্বল হবে আম্পান। ১৬০ কিমি গতিতে ঝড়ঘূর্ণিঝড় আম্পান আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে মধ্যরাতে ঝিনাইদহ, কুষ্টিয়া ও পাবনা তৎসংলগ্ন এলাকায় ঘূর্ণিঝড় অতিক্রম করে। পরে এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে গেছে। এর ফলে ঘূর্ণিঝড় আম্পান সাতক্ষীরায় তন্ডবের পর, আঘাত হেনেছে পাবনা যশোর ঝিনাইদহ ও কুষ্টিয়া।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর