৩ জুন থেকে খুলে দেয়া হচ্ছে ইতালির বিমানবন্দর

মহামারী করোনা ভাইরাসের প্রভাবে লন্ডভন্ড হয়ে গিয়েছিল ইউরোপের উন্নত দেশ ইতালি। সম্প্রতি করোনার প্রভাব কমতে থাকায় দেশটিতে জারি করা লকডাউন শিথিল করা হচ্ছে। এর ফলে দেশটিতে বন্দিদশা থেকে মুক্তি পেয়েছে ৬ কোটি মানুষ।

প্রথম ধাপে ৪ঠা মে লকডাউন শিথিল করা হয় দেশটিতে। দ্বিতীয় ধাপে সোমবার দেশটিতে পুরোপুরি শিথিল করা হয় করোনা লকডাউন। এবার ঘোষণা দেয়া হয়েছে আগামী ৩জুন থেকে দেশটির বিমান বন্দরও খুলে দেয়া হবে। চলাচল শুরু হবে আন্তর্জাতিক ফ্লাইটের।

এ বিষয়ে বুধবার (২০ মে) দেশটির রাজধানী রোমে পরিবহনমন্ত্রী পাওলা ডি মিশেল এক সংবাদ সন্মেলনে জানান, ইতালির সমস্ত বিমানবন্দর ৩রা জুন থেকে আবারও চালু হবে। আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফ্লাইটগুলোর অনুমতি দেয়া হবে। একইসাথে আগামী ৩রা জুন থেকে খুলে দেয়া হবে ইতালির সব সীমান্ত।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩২ হাজার ৩৩০ জন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৩৬৪ জন। ইতালিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩২ হাজার ২৮২ জন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর