সাকিব-মুশফিকদের বিক্রিত স্মারক ফিরিয়ে আনতে চায় বিসিবি

করোনাকালীন সময়ে কর্মহীন অভাবী মানুষের পাশে দাঁড়াতে নিজেদের ক্রিকেটীয় স্মারক নিলামে বিক্রি করেন দেশীয় বেশ কয়েকজন ক্রিকেটার।

প্রাপ্ত অর্থ ইতোমধ্যেই অভাবী মানুষদের প্রয়োজনে ব্যয় করা হয়েছে। ক্রিকেটারদের উদ্যেগটি মহৎ,যারা স্মারকগুলো কিনেছেন তারাও এই দেশের ক্রিকেট ও ক্রিকেটদের মনেপ্রাণে ভালোবাসেন। তাইতো লাখ টাকা খরচ করে কিনে নিয়েছেন সাকিব-মুশফিক-সৌম্য-তাসকিন-মোসাদ্দেক- আকবর আলীদের ক্রিকেটীয় স্মারক।

তবে দেশের ক্রিকেট ইতিহাসের অংশ হয়ে যাওয়া ওইসব স্মারক ফিরিয়ে আনতে চান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
নিলামে সাকিব আল হাসান বিক্রি করেছেন গেল বিশ্বকাপে অবিশ্বাস্য পারফরম্যান্সের সঙ্গী ব্যাটখানা।

সাকিবের ওই এক ব্যাট থেকে বিশ্বকাপে টাইগার বাক্সে জমা হয়েছিলো ৬০৬ রান। মুশফিকের ব্যাট তো আরেক ইতিহাস। দেশের ক্রিকেট ইতিহাসের প্রথম ডাবল সেঞ্চুরির দিন মুশফিক ওই ব্যাট দিয়েই টুকেছিলেন একেকটা রান। আকবর আলী নিলামে তুলেছিলেন বিশ্বকাপ জয়ের সঙ্গী ক্রিকেটীয় সরঞ্জাম। এছাড়া তাসকিন-সৌম্য-মোসাদ্দেকদের স্মারকগুলো গায়েও লেপ্টে আছে দেশের ক্রিকেটের কোন না অর্জন।

নিলামে বিক্রি হয়ে যাওয়ায় স্মারকগুলো এখন ব্যক্তিমালিকানাধীন। জাতীয় অর্জনের স্মারকগুলো সবার জন্য উন্মুক্ত দেখতেই তো ভালো মানায়। এই কারনেই বিসিবি উদ্যেগ নিবে স্মারকগুলো ফিরিয়ে আনার। এই প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,“ আমি উদ্যোগ (বিক্রিত ক্রিকেটীয় স্মারক ফিরিয়ে আনার) নেব তো অবশ্যই। সবসময়ই ইচ্ছে ছিল। এখন এখানে তো আমরা নিলামে অংশ পারি না। পরে আমরা চেষ্টা করব কীভাবে রাখা যায়। যদি সুযোগ থাকে, সেগুলোকে আমরা ফেরত আনার চেষ্টা করব।”

এদিকে সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী তার দীর্ঘদিনের ব্যবহৃত ব্রেসলেট নিলামে বিক্রি করলেও সেটি উপহার হিসেবে তার হাতেই তুলে দিয়েছে ক্রয়কারী প্রতিষ্ঠান বিএলএফসি।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর