পথশিশুদের সাহায্যের নামে ৩ শিক্ষার্থীর অর্থ সংগ্রহ অতঃপর…

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বাইরে পথশিশুদের সাহায্যের নামে অর্থ সংগ্রহ করার নামে প্রতারণার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে আটক হয়েছেন এক নারীসহ তিনজন। এ সময় তারা নিজেদের শিক্ষার্থী বলে দাবি করেন।

আটককৃতদের মধ্যে মুহাম্মাদ হাসান (২৩) সরকারি বাঙলা কলেজের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী, অমিত সরকার দু’বছর আগে খিলগাঁও মডেল কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে এবং ওই নারী ডেইরী ফার্ম স্কুলের (উন্মুক্ত) নবম শ্রেণীর শিক্ষার্থী বলে জানায় তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের (ডেইরি গেট) বাইরে ‘মনি মুক্তা স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন’ এর নামে পথ শিশুদের সাহায্য করার উদ্দেশ্যে টাকা সংগ্রহের সময় শিক্ষার্থীরা তাদের আটক করে।

টাকা সংগ্রহ ও ফাউন্ডেশনের পরিচয় পত্র কিংবা প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে তারা দেখাতে ব্যর্থ হয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কর্মকর্তারা তাদেরকে নিরাপত্তা অফিসে নিয়ে যান।

আটককৃতরা জানান ‘মনি মুক্তা ফাউন্ডেশন’ এর পরিচালক মাহমুদ মুক্তার তাদেরকে এই কাজে পাঠিয়েছেন। এছাড়া তারা আর কিছুই জানেন না। এ সময় তাদের কাছে মনি মুক্তা ফাউন্ডেশনের পরিচালক মাহমুদ মুক্তার এবং স্বপ্নের পথিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আরিফা জামান মিথির নাম ও মোবাইল নম্বর সম্বলিত একটি কম্পিউটার কম্পোজ করা কাগজ পাওয়া যায়।

এই বিষয়ে কথা বলেতে মাহমুদ মুক্তাররে সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন এবং ফোন বন্ধ করে রাখেন।

আরিফা জামানের সাথে যোগাযোগ করা হলে তিনিও বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, আমি আমাদের ফাউন্ডেশনের নামে কাউকে অর্থ সংগ্রহ কিংবা এ ধরনের কোন কাজে পাঠাইনি।

আটকৃতরা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগাযোগ করে আমাদেরকে গতকাল রাজধানীর তিতুমীর কলেজে ডেকে মাহমুদ মুক্তার এই কাজ দিয়েছেন। রাতে আমাদের হোয়াটস অ্যাপের মাধ্যমে এই কাগজ পাঠানো হয় এবং অর্থ সংগ্রহ করতে বলা হয়। বিনিময়ে আমাদেরকে আগমীকাল টাকা, খাবার ও পোশাক দেওয়া হবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বলেন, যেহেতু তারা বহিরাগত তাই আমাদের প্রশাসনিক প্রক্রিয়া শেষ করে তাদেরকে সন্ধ্যা ৭ টার দিকে পুলিশে সোপর্দ করেছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর