১৭, জুলাই, ২০১৮, মঙ্গলবার | | ৪ জ্বিলকদ ১৪৩৯

সিটি নির্বাচন ইসির জন্য অগ্নিপরীক্ষা : মোশাররফ

আপডেট: এপ্রিল ২০, ২০১৮

সিটি নির্বাচন ইসির জন্য অগ্নিপরীক্ষা : মোশাররফ

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচন ইসির জন্য অগ্নিপরীক্ষা। নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ‘আমরা নির্বাচন কমিশনকে বলেছি, ইতোমধ্যে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘন হচ্ছে। কারণ বাংলাদেশের যে প্রান্তে প্রধানমন্ত্রী, মন্ত্রী ও এমপিরা নৌকায় ভোট চাচ্ছে প্রকারন্তরে সিটি নির্বাচনে নৌকায় ভোট চাওয়ার শামিল। এই কারণে সিটি নির্বাচনের আগে প্রধানমন্ত্রী, মন্ত্রী ও এমপিরা নৌকায় ভোট চাইতে পারবেন না। যদি চান তাহলে স্পষ্টভাবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হবে।’

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ‘জাতীয়তাবাদী নাগরিক দল’ আয়োজিত দোয়া ও স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।
‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক ষড়যন্ত্রমূলক সব মামলা প্রত্যাহারসহ নি:শর্ত মুক্তির লক্ষ্যে এবং কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি মরহুম আলহাজ মো. খোরশেদ আলমের স্মরণে’ এ দোয়া ও স্মরণ সভার আয়োজন করা হয়।

গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমরা শুনলান, ইসির এ বিষয়ে কোন চিন্তা নেই। আমি ইসিকে বলতে চাই, চিন্তায় আনুন। অন্যথায় সিটিতে জনগণ নির্ভয়ে ও নিজ হাতে তাদের ভোটটা দিতে পারবে না। ’

সিটি কর্পোরেশন নির্বাচন ইসির জন্য অগ্নিপরীক্ষা উল্লেখ করে তিনি বলেন, ‘সামনে দুটি পথ আছে। প্রথমত, নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে করতে হবে। দ্বিতীয়ত, সংসদ ভেঙে দিয়ে সেই নির্বাচন করতে হবে এবং নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে। কিন্তু আওয়ামী লীগ এগুলো চাইবে না।

খন্দকার মোশাররফ বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি আর এখনকার সময় এক নয়।

আয়োজক সংগঠনের সভাপতি শাহজাদা সৈয়দ ওমর ফারুক পীর সাহেবের সভাপতিত্বে সভায় সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য দেন।