পানির নিচে কক্সবাজারের ৩৫ গ্রাম

গভীর নিম্নচাপের প্রভাবে কক্সবাজার জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ঝড়ো বৃষ্টি ও সাগরে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৪ থেকে ৫ ফুট উচ্চতায় প্রবাহিত হওয়ায় তলিয়ে গেছে ৩৫টি গ্রাম। এতে দুর্ভোগে পড়েছেন ৫০ হাজারের বেশি মানুষ। নিরাপদ আশ্রয়ের খোঁজে অনেকেই অন্যত্র চলে যাচ্ছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের বড় শুটকি মহালও।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সাগর উত্তাল রয়েছে। এতে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৪ থেকে ৫ ফুট উচ্চতায় প্রবাহিত হচ্ছে। এছাড়াও মাঝে মাঝে প্রচণ্ড বাতাস ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।

কক্সবাজার শহরের সমুদ্র তীরবর্তী উপকূল এলাকা কুতুবদিয়াপাড়া। জোয়ারের পানিতে এই এলাকা প্লাবিত হওয়ায় নৌকা যোগে নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছেন লোকজন। শুধু এ এলাকা নয় তার পাশাপাশি প্লাবিত হয়েছে সমিতি পাড়া, নাজিরারটেক, ফদনারডেইল ও বাসিন্নাপাড়া। বাড়ি ঘর ডুবে যাওয়ায় নিম্নাঞ্চলের লোকজন চরম দুর্ভোগে পড়েছেন বলে জানালেন,স্থানীয় জনপ্রতিনিধি। এছাড়াও ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের বৃহৎ শুটকি মহলও।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, ৮ উপজেলার উপকূল থেকে প্রায় ৫৬ হাজার মানুষকে সরিয়ে আনা হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, টেকনাফের শাহপরীরদ্বীপ, মহেশখালী উপজেলার ধলঘাটা, মাতারবাড়ি, কুতুবদিয়া ও পেকুয়া উপজেলার ৩০টির বেশি গ্রাম জোয়ারে প্লাবিত হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর