শিক্ষকদের এবারের ঈদে ছুটি নেই

মহামারি করোনা পরিস্থিতিতে বিশ্বের অনেক দেশের মতন বাংলাদেশেও লকডাউন চলছে। নান নিয়ম কানুনের মাধ্যমে সব কিছু পরিচালনা করতে মরিয়া হয়ে কাজ করছে প্রশাসন। এরই মাঝে আসন্ন ঈদুল ফিতরে সরকার ঘোষিত ছুটিতে শিক্ষক-কর্মচারী ও মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা তাদের কর্মস্থল ত্যাগ করতে পারবেন না বলে নির্দেশনা দেয়া হয়েছে।

গত বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা সব জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা, আঞ্চলিক পরিচালক, উপ-পরিচালক ও সব স্কুল-কলেজের প্রধানদের পাঠানো হয়েছে। গত বুধবার এ নির্দেশনা জারি করা হয়।

মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, করোনা ভাইরাসের কোভিড-১৯) বিস্তার রোধকল্পে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও এর আওতাধীন সকল দপ্তর ও শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা আসন্ন ঈদের ছুটিতে কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। বর্তমান অবস্থানরত স্থানে থেকে নিজ নিজ দায়িত্ব করতে হবে।

এ নির্দেশনা কার্যকর করতে সকল দপ্তর ও প্রতিষ্ঠান প্রধান, নিয়ন্ত্রণকারী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর