এন-৯৫ মাস্ক কেলেঙ্কারি : জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ

এন ৯৫ মাস্ক কেলেঙ্কারির ঘটনায় জড়িত বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মন্ত্রণালয়ের সচিবসহ সরকরারের সংশ্লিষ্টদের প্রতি এ নোটিশ পাঠানো হয়।

জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে হাইকোর্টে মামলা করার কথা জানানো হয়।

মঙ্গলবার ল এন্ড লাইফ ফাইন্ডেশনের পক্ষে নোটিশটি পাঠান ব্যরিস্টার হুমায়ূন কবির পল্লব ও ব্যারিস্টার মো: কাওছার।

নোটিশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ে মূখ্য সচিব, স্বাস্থ্যমন্ত্রণালয়ের সচিবসহ মোট ছয়জনকে বিবাদী করা হয়েছে।

এ বিষয়ে ব্যরিস্টার পল্লব জানান, এন ৯৫ মাস্কের নামে ভুল মাস্ক সরবরাহকারী জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত করতে তাদের সমস্ত প্রকার চুক্তি বাতিল, সরকারি দরপত্র আহবানের ক্ষেত্রে ব্ল্যাকলিস্ট করতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, করোনা রোগীর চিকিৎসা করাতে ডাক্তারদের সুরক্ষার জন্য ইউএসএ কর্তৃক স্বীকৃত এন ৯৫ মাস্কের পরিবর্তে ভুল মাস্ক দেওয়ার ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।
নোটিশে আরো বলা হয়েছে, এন ৯৫ মাস্কের ক্ষতিপূরণ আদায় এবং তাদের বিরুদ্ধে দেওয়ানী ও ফৌজদারি মামলা দায়ের করতে হবে।

ইউএসএ কর্তৃক স্বীকৃত এন ৯৫ মাস্ক বাংলাদেশের ডাক্তারদের ব্যবহারের জন্য সরবরাহ করতে জেএমআই গ্রুপের সঙ্গে চুক্তি করে সরকার। চুক্তি অনুযায়ী তারা ইউএসএর এন ৯৫ মাস্কের পরিবর্তে ভুল মাস্ক সরবরাহ করে।।

বার্তা বাজার / ডাব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর