কমে যেতে পারে সাপ্তাহিক সরকারি ছুটি

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশে গত ২৬শে মার্চ থেকে সাধারণ ছুটি চলছে, যা ধাপে ধাপে বৃদ্ধি পেয়েছে চলতি মাসের ১৬ তারিখ পর্যন্ত। স্বাভাবিকভাবেই দীর্ঘ ও অনাকাঙ্খিত এই ছুটির পরে আলোচনা উঠবে সাপ্তাহিক সরকারি ছুটি নিয়ে। এবার এ প্রসঙ্গে কথা বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সিনিয়র এই নেতা বলেন,’ নাগরিকদের সুবিধার কথা ভেবেই দুই দিন করা হয়েছিল সাপ্তাহিক ছুটি। সেই সাথে রোববার চলে সারা বিশ্বের বেশিরভাগ দেশে ছুটি। যার ফলে কোনো না কোনো ভাবে আমরা পড়ে যাই সপ্তাহে ৩ দিনের সরকারি ছুটিতে।

তিনি বলেন, এখন আবার করোনা পরিস্থিতিতে আমরা অনির্ধারিত ছুটির মধ্যে রয়েছি। আরও কতদিন এমন অবস্থা থাকবে তা, বলা মুশকিল। সুতরাং করোনার প্রভাব কেটে গেলে সরকারি ছুটি কমানো নিয়ে অবশ্যই ভাবতে হবে। দেশের স্বার্থে, উন্নয়নের স্বার্থে আমাদেরকে ত্যাগ স্বীকার করতেই হবে। অন্তত একটি সময়সীমা ধরে ছুটির ব্যাপারে ভেবে চলমান ক্ষতি পুষিয়ে নিতে হবে।’

উল্লেখ্য, দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর কয়েক দফায় সেই ছুটির মেয়াদ বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়। সবশেষ আবারও সেটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর