ব্যক্তিগত দেহরক্ষী হয়ে গেলেন রাজরানী!

ডিজিটাল এ যুগে আগের রূপকথার তেমন জায়গা নেই। কিন্তু তারপরও ঘটনা তো থেমে থাকে না। তাই তো রাজার ব্যক্তিগত দেহরক্ষী হিসেবে দায়িত্ব পালন করতে করতে হয়ে গেলেন রাজরানী। ঘটনাটি থাইল্যান্ডের।

থাই এয়ারওয়েজের সাবেক ফ্লাইট অ্যাটেনডেন্ট ছিলেন সুথিডা। ২০১৪ সালে তাকে থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালঙকর্নের দেহরক্ষী গ্রুপের সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়।

২০১৬ সালে রাজার সঙ্গে আলাপ হয় তার। ততদিনে রয়্যাল থাই সেনার জেনারেল হয়ে উঠেছিলেন সুথিডা। তারপরের বছরই রাজার ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীর দায়িত্বে আনা হয় তাকে। দেয়া হয় থানপুইং উপাধি, যার অর্থ রয়্যাল লেডি।

এ সময়েই রাজার সাথে সুথিডার সম্পর্ক অন্যদিকে মোড় নেয়। তবে একেবারে দিন তারিখ জানা যায়নি। কারণ রক্ষণশীল রাজপরিবার এই সম্পর্ক নিয়ে বরাবরই নিরবতা অবলম্বন করে।

এক সময় সবাইকে চমকে দিয়ে সুথিডাকে বিয়ে করে নেন ৬৬ বছরের রাজা ভাজিরালঙকর্ন। গতকাল বুধবার রাজকীয় রীতি মেনে রানী হিসেবে ৪০ বছর বয়সী সুথিডার নাম ঘোষণা করা হয়।

ওই দিনই ডুসিট প্রাসাদে আইনগত ও প্রচলিত নিয়ম মেনে তাকে বিয়ে করেন রাজা ভাজিরালঙকর্ন। সে সময় তারা রাজার বোনসহ অন্য অতিথিদের সামনে বিয়ের সার্টিফিকেটে সই করেন। এর কয়েক ঘণ্টা পর বিষয়টি স্থানীয় টিভিতে প্রচার করা হয়।

এদিকে আগামী শনিবার রাজ্যভিষেক হবে মহা ভাজিরালঙকর্নের। বুদ্ধ ও ব্রাহ্মণ রীতি মেনে তার মাথায় উঠবে রাজমুকুট৷
মহা ভাজিরালঙকর্ন এর আগে আরো তিন বার বিয়ে করেন। সবগুলোই বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। তৃতীয় স্ত্রী শ্রী রাসমনির সাথে ১৩ বছর সংসার কাটানোর পর ২০১৪ সালে বিচ্ছেদ হয়ে যায়। আগের তিন স্ত্রী গর্ভে রাজার সাত সন্তান আছে।

প্রসঙ্গত, ৭০ বছর রাজা হিসেবে দায়িত্ব পালনের পর ২০১৬ সালে মৃত্যু হয় ভুমিকোল আদুলইয়াদেজের৷ তার পরই মহা ভাজিরালঙকর্ন পরবর্তী রাজা হন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর