টিকটকের ব্যবহারকারী ২০০ কোটিরও বেশি!

মহামারি করোনাতে মানুষজন ঘরে বন্দি সময় পার করছে। এর মাঝে বিনোদনের জন্য স্মার্টফোনে ভরসা করছে বেশিরভাগ। এইসব ব্যবহারকারীদের মাঝে ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক ব্যবহারের জনপ্রিয়তাও অনেক। মহামারি মাঝেও বেড়ে চলেছে তার সংখ্যা। ইতোমধ্যে ২০০ কোটিরও বেশিবার ডাউনলোড হয়েছে এই অ্যাপটি।

সম্প্রতি এই অ্যাপটির বিশাল বড় এই অর্জন সম্পর্কে জানিয়েছে বিশ্লেষণী প্রতিষ্ঠান সেন্সর টাওয়ার। তাদের মতে, ২০২০ সালের প্রথম অংশটা টিকটকের ভালই কেটেছে। অ্যাপল অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোর মিলে দুইশ’ কোটি বারেরও বেশি ডাউন-লোড করা হয়েছে এটি।

টিকটক সবচেয়ে বেশি ডাউন-লোড করেছে ভারতের মানুষ। মোট ডাউন-লোডের প্রায় ৩০.৩ শতাংশই এসেছে দেশটি থেকে। এরপর ৯.৭ শতাংশ নিয়ে আছে চীন। তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র, ৮.২ শতাংশ নিয়ে।

২০১৬ সালের সেপ্টেম্বরে টিকটক বাজারে আনে প্রযুক্তি প্রতিষ্ঠান বাইটড্যান্স। অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠে এটি। ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করে তা ছড়িয়ে দেওয়া যায় অ্যাপটির মাধ্যমে। মূলত তরুণ ও অল্পবয়সীরাই এই অ্যাপটির প্রধান ব্যবহারকারী।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর