সাভারে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

রাজধানীর অদূরে সাভারে বিভিন্ন আয়োজনে পালিত হলো আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস। বুধবার (১ মে) বিভিন্ন সংগঠন নানা আয়োজনে দিবসটি পালন করে।

দিবসটি উপলক্ষে শ্রমিকদের বেতন বৈষম্য দূর করে নায্য বেতন প্রদানের দাবী সহ প্রতিদিন কর্মদিবস ৮ ঘন্টা করা, অযথা শ্রমিক ছাটাই বন্ধ করার দাবীতে, গনস্বাস্থ্য কেন্দ্রভিত্তিক সামাজিক সংগঠন ডব্লিও এস এম, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শ্রমিক ফেডারেশন, সাভার দর্জি শ্রমিক ইউনিয়ন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, সাভার উপজেলা জাতীয় শ্রমিকলীগ প্রভৃতি সংগঠনের নেতৃবৃন্দ প্রথমে একটি বিক্ষোভ সমাবেশ ও র‌্যালি সম্পন্ন করে পরে ধ্বসে পড়া বহুতল ভবন রানা প্লাজার সামনের অস্থায়ী শহীদ বেদীতে শহীদ শ্রমিকদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় বাংলাদেশ গার্মেন্টস এন্ড শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, অযথা শ্রমিকদের ছাটাই বন্ধ করতে হবে তাদের প্রাপ্য বেতন ভাতা সঠিক সময় পরিশোধ করতে হবে। বেতন ভাতা পরিশোধ না করে কোনো কল কারখানাও বন্ধ করা যাবে না।

অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক সংগঠন এর শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর