চরমপন্থীর দুই গ্রুপের সংঘর্ষে উত্তরবঙ্গের কমান্ডার নিহত

বগুড়ার শেরপুর উপজেলায় চরমপন্থীর দুই গ্রুপের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ উত্তবঙ্গের কমান্ডার মোহাম্মদ শফিউর রহমান জ্যোতি (৩৫) নিহত হয়েছে। পুলিশের দাবি, নিহত মোহাম্মদ শফিউর রহমান জ্যোতি পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (সর্বহারা) উত্তরবঙ্গের কমান্ডার। সে ধুনট উপজেলার প্রতাপ খাদুলী গ্রামের মৃত মুজাফফর আলীর ছেলে। ৩০ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাত্রি ১টায় বোয়ালকান্দি ব্রিজ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

জানা যায়, শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম গোলাগুলির খবর পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে এক ব্যক্তিকে গুরুতর অবস্থায় পড়ে থাকতে দেখেন। তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। নিহতের মৃতদেহ বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ওয়ান শুটারগান, তিন রাউন্ড গুলি, একটি চাপাতি ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম আরো জানান, তার বিরুদ্ধে পাঁচটি খুনের মামলা সহ সর্ব মোট ১৩ টি মামলা রয়েছে। ১৯৮৭ সালের নাটোরের গুরুদাসপুর থানা লুটের ঘটনায় তিনি ৮৪ বছরের সাজাপ্রাপ্ত আসামী ছিলেন । অল্প বয়সে চরমপন্থীদের দলে যোগ দেওয়া শফিকুর রহমান জ্যোতি নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী (সর্বহারা) পার্টির আঞ্চলিক কমান্ডার ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর