গণস্বাস্থ্যের করোনা কিট পরীক্ষা করবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনা শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত ‘জিআর র‌্যাপিড ডট বট’ কিট বিশ্বস্বাস্থ্য সংস্থা পরীক্ষা করে দেখবে বলে জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাষ্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার (২৭ এপ্রিল) দেশের জাতীয় একটি দৈনিককে তিনি এ কথা জানান। করোনাভাইরাস শনাক্তের কিট নিয়ে সরকারকেও পরীক্ষার অনুরোধ জানিয়েছেন ডা. জাফরুল্লাহ।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমেরিকা থেকে আমাকে ফোন করেছে। তারা এই কিট নিয়ে পরীক্ষা করবেন। ইরান, ভারত আমাদের কিট নিতে চায়। অথচ নিজ দেশের স্বাস্থ্য অধিদপ্তর গুরুত্ব দিচ্ছে না। এটাই দুঃখের বিষয়।

এ সময় তিনি বলেন, আমরা অপেক্ষায় থাকব।

এদিকে গণস্বাস্থ্য কেন্দ্রের এক চিকিৎসক জানিয়েছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কিট নেবে। তারা এটি পরীক্ষা করে দেখবে এবং রেজাল্ট জানাবে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা দেশে সরকারের সঙ্গে কাজ করে। যেহেতু সরকার নেয়নি সেহেতু তারাও হস্তান্তর অনুষ্ঠানে আসেনি। তবে তাদের কাছে কিটের নমুনা পাঠানো হবে পরীক্ষার জন্য।

শনিবার সরকারকে কিট হস্তান্তরের জন্য আনুষ্ঠানিক অনুষ্ঠান করে। ওই দিন সরকারের কেউ কিট গ্রহণের জন্য আসেনি। পরে রবিবার গণস্বাস্থ্যের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা শনাক্তের কিট নিয়ে গেলেও কেউ কিট গ্রহণ করেনি।

বার্তা বাজার / ডাব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর