এপ্রিলে নির্যাতনের শিকার হয়েছেন ৪০১ জন নারী ও কন্যাশিশু

চলতি বছরে এপ্রিল মাসে মোট ৪০১ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের ঘটনা ঘটেছে মোট ১৫৬টি। এরমধ্যে ধর্ষণের শিকার হয়েছে ১৩৪ জন, গণধর্ষণের শিকার হয়েছে ২০ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে দুইজনকে।

এ ছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২৮ জনকে। মহিলা পরিষদের লিগ্যাল এইড উপপরিষদে সংরক্ষিত ১৪টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে চলতি বছরের এপ্রিল মাসে ১৩৪টি ধর্ষণের ঘটনাসহ মোট ৪০১ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের ঘটনার রিপোর্র্ট প্রকাশ করা হয়েছে। এতে আরো বলা হয়, শ্লীলতাহানির শিকার হয়েছে ১২ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছে ১৪ জন। এসিড-দগ্ধের শিকার হয়েছে দুইজন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ১১ জন।

বিভিন্ন কারণে ৪১ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ২১ জন, এরমধ্যে হত্যা করা হয়েছে ৯ জনকে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১৯ জন। উত্ত্যক্ত করা হয়েছে ২১ জনকে। উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করেছে পাঁচজন।

বিভিন্ন নির্যাতনের কারণে ২৫ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। এ ছাড়া আত্মহত্যায় প্ররোচনার শিকার আটজন ও আত্মহত্যার চেষ্টা করেছে দুইজন এবং ১৬ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিয়ে ঘটেছে ১৩টি ও বাল্যবিয়ের প্রতিরোধের চেষ্টা করা হয়েছে ১১টি। অপহরণের ঘটনা ঘটেছে মোট আটটি এবং দুইজনকে অপহরণের চেষ্টা করা হয়েছে। এ ছাড়া অন্যরা নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর