নিজ খরচে বিশ্বকাপে মাশরাফিদের ভিআইপি নিরাপত্তা দিবে বিসিবি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার খুব কাছে ছিল বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। ওই ঘটনার পর বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট বাতিল করা হয়। এরপর বিদেশ সফরে নিরাপত্তা নিয়ে জোর দেওয়ার কথা জানায় বিসিবি। ইংল্যান্ডে বিশ্বকাপের সময়ও নিরাপত্তা চাওয়া হয়। কিন্তু দেশটির পক্ষ থেকে ইতিবাচক উত্তর পাওয়া যায়নি।

বিসিবি তাই ইংল্যান্ড বিশ্বকাপ এবং আয়ারল্যান্ড সফরে নিজ খরচে নিরাপত্তায় ব্যবস্থা করছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আমাদের ইংল্যান্ড দূতাবাসের সঙ্গে আলাপ করেছি। দেশ থেকে প্রধানমন্ত্রী কিংবা অন্য ভিআইপি গেলে যে চারজন নিরাপত্তা কর্মী থাকেন তারা দলের নিরাপত্তায় থাকবেন।’ একটি প্রাইভেট এজেন্সি ওই নিরাপত্তা ব্যবস্থা করে থাকে।

এরসঙ্গে নিজেদের একজন নিরাপত্তা কর্মকর্তা দলের সঙ্গে থাকবেন বলেও জানান তিনি। বিশ্বকাপের সময় আইসিসি দলকে দু’জন নিরাপত্তা কর্মী দেবে। বাংলাদেশ নিজ খরচায় আয়ারল্যান্ড সফরেও তাদের রাখার সিদ্ধান্ত নিয়েছে। সঙ্গে বিসিবির নিরাপত্তায় দায়িত্বে থাকা কমিটি তো থাকছেই। বাংলাদেশ দলের সঙ্গে সাতজন কোচিং-স্টাফ থাকবেন তারাও সার্বক্ষনিত ভিআইপি নিরাপত্তা পাবেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর