স্টামফোর্ডে জিপি এক্সিলারেটর 2.0 এর ইনফো সেশন অনুষ্ঠিত

স্টামফোর্ড ইউনিভার্সিটি ধানমন্ডি শাখার বিবিএ ক্যাম্পাসে জিপি এক্সিলারেটর 2.0 এর ইনফো সেশন অনুষ্ঠিত হলো।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যাম্পাস কো-অর্ডিনেটর এবং এসোসিয়েট প্রফেসর মোঃ জয়নাল আবেদীন। এছাড়াও অন্যান্য ফ্যাকাল্টি মেম্বার্স উপস্থিত ছিলেন।

ইনফো সেশন টি পরিচালনা করেন জিপি এক্সিলারেটর 2.0 এর কমিউনিটি বিল্ডার মোঃ সাব্বির সরদার। তিনি সেখানে জিপি এক্সিলারেটর কি 2.0 বলতে কি বোঝায়, জিপি এক্সিলারেটর এ কিভাবে এবং কারা আবেদন করতে পারবে এসব বিষয় তুলে ধরেন। সেখানে তিনি প্রি-এক্সিলেটর এবং এক্সিলারেটর হিসেবে পার্টিসিপেট এর ধাপ গুলা বর্ননা করেন।

প্রযুক্তি বিষয়ক উদ্ভাবক ও স্টার্টআপরা https://www.grameenphone.com/gp-accelerator-2.0 – এ গিয়ে অনলাইনে নিবন্ধন করতে পারবেন। প্রি-অ্যাকসেলেরেটর ধাপে ২৫টি নির্বাচিত স্টার্টআপকে পণ্য গবেষণা, পণ্যের ডিজাইন বা নকশা, বৈধতা এবং প্রাতিষ্ঠানিক তথ্য সংক্রান্ত কর্মকাণ্ডের মধ্য দিয়ে যেতে হবে। আগামী ১৫ মে পর্যন্ত প্রি-অ্যাকসেলেরেটর রাউন্ডের জন্য আবেদনের সুযোগ রয়েছে।

এছাড়াও, আরো দক্ষ স্টার্টআপগুলো আগামী ১৫ জুলাই পর্যন্ত সরাসরি অ্যাকসেলেরেটর প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবে, যেখানে তারা প্রায় সাড়ে ৪ মাস দেশি-বিদেশি বিশেষজ্ঞের তত্ত্বাবধানে প্রশিক্ষণের সুযোগ পাবে। সেখানে কিভাবে টিম করে কাজ করতে হবে টিমদের কি কি সাহায্য করা হবে সেগুলা তুলে ধরেন। যারা এই প্রোগ্রাম এ প্রথম 10/12 স্থানে থাকবেন তাদের কে জিপি থেকে ট্রেনিং,মেন্টরস এবং আর্থিক সাহায্য দেওয়া হবে।

জিপি এর এই উদ্যোগ সত্যিকার অর্থেই অনেক প্রসংসার দাবিদার। নতুন ব্যাবস্যা এবং ব্যাবসায়ীদের জন্য এটা অনেক বড় একটা সুযোগ সাহায্য পাবার। আইডিয়া শেয়ার এবং মতামত গ্রহনের মাধ্যমে শেষ হয় ইনফো সেশন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর