মুরাদনগরে সন্ত্রাসী আল আমিনের গ্রেফতারে এলাকায় স্বস্তি

কুমিল্লার মুরাদনগর উপজেলার কামারচর এলাকার সন্ত্রাসী আল আমিন (৩২) কে আটক করেছে মুরাদনগর থানা পুলিশ। রোববার রাতে উপজেলার কামারচর গ্রামে বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত আসামী কামারচর গ্রামের মৃত আনছর আলীর ছেলে।

রবিবার এক দোকানের মালিকের কাছে চাঁদার টাকা না পেয়ে কর্মচারি জয়দল নামের একজনকে বেধরক পিটিয়ে আহত করলে, তার বিরুদ্ধে থানায় অভিযোগ হলে পুলিশ তাকে গ্রেফতার করে সোমবার জেলহাজতে প্রেরণ করেন থানা পুলিশ।

জানা যায়, কামারচর এলাকায় কারো বাড়িতে বিদ্যুৎ সংযোগ নিতে হলে এবং জমি কেনা-বেচা করলে তাকে নজরানা (চাঁদা) দিতে হয়। স্থানীয় শালিস মিমাংসা তাকে ছাড়া কিছুতেই সম্ভব নয়। এসব করেন প্রকাশ্যে নিজের চায়ের দোকানে বসে, আর গোপনে বিক্রি করে ইয়াবা। সন্ধ্যা হলেই অনুগতদের নিয়ে ইয়াবা সেবনে থাকেন মগ্ন। স্থানীয় কিছু প্রভাবশালীর আদলে থেকেই দিন দিন তার অত্যাচারে যে এলাকাবাসি অতিষ্ঠ, সাম্প্রতিক খন্দকার বাড়ির থেকে ৬ হাজার ও একই গ্রামের ছাত্তার মিয়া জমি বিক্রি করলে তার কাছ থেকে দেড় লক্ষ টাকা চাঁদা আদায়ের ঘটনা এলাকার ব্যাপক চা ল্যের সৃষ্টি করে। এলাকার লোকজনই তার গ্রেফতারের খবর শুনে স্বস্তি প্রকাশ করেছেন।

মামলার বাদী একই গ্রামের সাদ্দাম হোসেন বলেন, ‘আল আমিন আওয়ামী লীগের নাম ভাঙিয়ে এলাকায় অনৈতিকভাবে প্রভাব খাটিয়ে চলে। এলাকার কেউ জমি কিনলে বা বাড়ি বানালে তাকে চাঁদা দিতে হয়। গত কয়েক মাস আগে আমার একটি জমিসংক্রান্ত বিষয়ে ৫০ হাজার টাকা চাইলে আমি তাতে অপারগতা প্রকাশ করি। টাকা না পেয়ে সে আমার পিছে লাগে। নানান ভাবে হুমকি দমকি দিয়ে আমাকে ঘায়েল করতে ব্যর্থ হয়ে গত রবিবার আমার দোকানের কর্মচারী জয়দলকে একাপেয়ে মারাত্মক ভাবে পিটিয়ে আহত করে। পরে নিরুপায় হয়ে থানায় অভিযোগ করি।
মুরাদনগর থানার উপপরিদর্শক (এসআই) মামলার তদন্তকর্তা মোহাম্মদ বাদল মিয়া বলেন, আসামীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়ায় আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর