বগুড়া শেরপুরে বাঙ্গালী নদীতে বালু উত্তোলন

আইনের প্রতি বৃদ্ধাআঙ্গুলি দেখিয়ে বগুড়ার শেরপুর উপজেলার গজারিয়া, বথুয়াবাড়ী এলাকায় ড্রেজার মেশিন বসিয়ে বাঙ্গালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছেন কতিপয় ক্ষমতাসীনরা। এতে হুমকির মুখে পড়ছে নদীর তীরবর্তী গ্রামের শত শত বিঘা ফসলি জমি।

সরেজমিনে কথা বলে জানা যায়, উপজেলার খানপুর ইউনিয়নের বথুয়াবাড়ী (পশ্চিম) গ্রামের আব্দুল আজিজের ছেলে প্রভাবশালী শাহার উদ্দিন, গজারিয়া জনাব আলীর ছেলে ওমর আলী দীর্ঘদিন ধরে খানপুর ইউনিয়নের গজারিয়া এলাকার বাঙ্গালী নদীতে শক্তিশালী ড্রেজার মেশিন বসিয়ে অবাধে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছেন। তারা সংশিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে। এ ব্যাপারে ওই গ্রামের ক্ষতিগ্রস্তদের নাম প্রকাশে অনিচ্ছুক অনেক ব্যক্তি জানান, প্রভাবশালী হওয়ায় আইনের তোয়াক্কা না করে জোরপূর্বক নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় আমাদের আবাদি জমি ও ঘরবাড়ি ধ্বংস হয়ে যাচ্ছে। প্রতিবাদ করতে গেলে তারা নানা হুমকি-ধামকি দিচ্ছেন বলেও জানিয়েছেন ভুক্তভোগীরা। তারা আরো বলেন কর্তৃপক্ষকে জানিয়েই নাকি বালু উত্তোলন করছে।

এ ব্যাপারে উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ বলেন, বিষয়টি আমার জানা নেয়, অনুমোদনও দেওয়া হয়নি এবং এ বিষয়ে অভিযোগ পায়নি, তবে কেউ যদি অবৈধভাবে বালু উত্তোলন করে থাকে তাহলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর