ফেইসবুক লাইভ নিয়ে ব্যারিষ্টার সায়েদুল হক সুমনকে চ্যালেঞ্জ

সম্প্রতি সময়ে ফেসবুকে বিভিন্ন সময় লাইভ দিয়ে মানুষের দূর্দশার চিত্র সামনে নিয়ে আসেন ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন। এই ফেইসবুক লাইভের কারণে অনেক সমস্যার সমাধান হতেও দেখা যায়।

কিন্তু এই মহামারী করোনার ভয়াবহ অবস্থায় জনগণ যখন কষ্টে জর্জরিত তখন আর তিনি এই কষ্ট সংক্রান্ত, স্বাস্থ্য খাতে দূর্নীতি, ডাক্তার মারা যাওয়াসহ বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে লাইভে আসছে না।

এমন অভিযোগ করে সরাসরি চ্যালেন্জ ছুড়ে দিলেন এক মানবাধিকার চেয়ারম্যান। তিনি তার ফেইসবুকে ব্যারিষ্টার সুমনকে উদ্দেশ্য করে সমসাময়িক ৬টি বিষয় নিয়ে কেন লাইভে আসছেন না তা নিয়ে অনুরোধের মাধ্যমে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি’র চেয়ারম্যান আনোয়ার ই তসলিমা প্রথা।

আনোয়ার ই তাসলিমা’র স্ট্যাটাস টি বার্তাবাজার পাঠকদের জন্যে হুবুহু তুলে ধরা হলো-
আমার ফ্রেন্ড লিস্টে থাকা বন্ধু ব্যারিস্টার সাঈদুল হক সুমন সাহেবের উদ্দেশ্যে বলছি, আপনি যদি সত্যি অসহায় জনতার বন্ধু হয়ে থাকেন, তবে বর্তমান ঘটনার উপরে লাইভ করুন জনগণের স্বার্থে প্রতিকার চান সরকারের কাছে প্লিজ। আপনি এখন নিজেকে অসহায় জনতার বন্ধু প্রমান করার প্রকৃত সময় চ্যালেঞ্জ ছুঁড়ে দিলাম আপনাকে।

১৷ স্বাস্থ্য খাতের দুই বছরের বাজেটের ৩৮ হাজার কোটি টাকা কোথায় গেলো ?
২৷ নিন্মমানের মাস্ক দিয়ে সেবকদেরকে করোনা ভাইরাসের দিকে কেন ঠেলে দিলো ?
৩৷ দলীয় লোক দ্বারা ত্রাণের চাল, ডাল,তেল চুরি কেন হচ্ছে? কেন দলীয় লোকের কাছে অসহায় জনতার দুমুঠো ভাত তুলে দিলো ?
৪৷ সিলেট ওসমানী মেডিকেলের ডাক্তার বারবার ICU এম্ব্যুলেন্স চেয়েও কেন পেলো না, কেন একজন মানব সেবককে এভাবে মেরে ফেলা হলো ?
৫৷ পুলিশ, সেনাবাহিনী, RAB, ডাক্তার, নার্স, সাংবাদিক সহ সমস্ত সেবাদানকারীদেরকে PPE, মাস্ক, গ্লাবস সহ প্রটেকটিভ ইকুপমেন্ট কেন দেওয়া হচ্ছে না ?
৬৷ করোনা রুগিদের চিকিৎসা সেবায় সে সকল নার্স ডাক্তার জড়িত এদেরকে প্রোটিন খাবার কেন দেওয়া হচ্ছে না?
দয়া করে এই বিষয় গুলো নিয়ে একটু লাইভ করলে জনগণ উপকৃত হবে। মানুষ দিশেহারা, কি করবে, কোথায় যাবে, আগামী দিন গুলো করোনা নিয়ে মরবে নাকি দুর্ভিক্ষে মরবে? এভাবে মানুষ বাঁচতে পারে না এসব বিষয়ের উপর দয়া করে লাইভ করুন প্লিজ।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর