অনুমতি ছাড়া সড়ক ও জনপথের গাছ কেটে নিয়েছে প্রভাবশালীরা

অনুমতি বা টেন্ডার ছাড়ায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার চারমাইল থেকে মশান পর্যন্ত পানি উন্নয়ন বোর্ড এবং সড়ক ও জনপথ বিভাগের জায়গা থেকে ১৫ বছরের পুরোনো শিশু, মেহেগুনী, কড়ই ও নিমগাছসহ বিভিন্ন প্রজাতির প্রায় পাঁচ শতাধিক বড় বড় গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

এলাকার তাঁতীবন্দ মসজিদ ও মাদ্রাসার উন্নয়নের কথা বলে কুষ্টিয়া-মেহেরপুর আঞ্চলিক মহাসড়েকর পাশ থেকে, সরকারি দপ্তরের গাছ হলেও কাউকে না জানিয়ে গত কয়েকদিন ধরে এসব গাছ কেটে বিক্রি করে দিয়েছে স্থানীয় প্রভাবশালী একটি চক্র।

এই ঘটনায় পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে মিরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।স্থানীয় তাঁতীবন্দ মসজিদ ও মাদ্রাসার সভাপতি রিয়াজ উদ্দিন এই গাছ নিজেদের দাবি করে বলেন, ভরাট হয়ে যাওয়া জিকের খাল পুনরদ্ধার প্রকল্পের খনন কাজ শরু হওয়ায় ঠিকাদারের লোকজন গাছগুলো কেটে নিয়ে যাচ্ছিল। তাই কাউকে কিছু না জানিয়ে তড়িঘড়ি করে তারা গাছগুলো কেটে নিয়েছেন।

আর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু বলছেন তারা কাউকে গাছ কাটার বিষয়ে কোন আদেশ দেননি আর এই জায়গা কোন প্রতিষ্ঠানকে লিজও দেয়া হয়নি। তাই গাছ কাটার বিষয়ে অজ্ঞাতদের নামে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে, কেটে নেয়া বেশ কিছু গাছের গুড়ি উদ্ধার করা হয়েছে বলে জানায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো: লিখন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর