কিশোরগঞ্জে আফতাব বহুমুখী ফার্মে ভয়াবহ আগুন, ১০ কোটি টাকা ক্ষতি

জেলার বাজিতপুর উপজেলার ভাগলপুরে অবস্থিত আফতাব বহুমুখী ফার্ম লিমিটেডে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার দুপুর সাড়ে বারোটার দিকে এ অগ্নিকান্ড সংঘঠিত হয়।

প্রায় দুই ঘন্টাব্যাপী সময় ধরে চলা এ অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট অংশ নেয়। আফতাব বহুমুখী ফার্ম লিমিটেডের জেনারেল ম্যানেজার মাহবুব এ খোদা চৌধুরী বার্তা বাজারকে জানান, দুপুর সাড়ে বারোটার দিকে হটাৎ করে এ পোল্ট্রি শিল্পের ব্রিডার-১ থেকে রহস্যজনকভাবে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে এবং তা মুহুর্তে আশপাশের স্থাপনায় ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে বাজিতপুর থানার পুলিশ,ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট এবং কটিয়াদী ফায়ার সার্ভিস,কুলিয়ারচর ফায়ার সার্ভিস ও কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের তিনটিসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে অংশ নেয়। তিনি দাবি করেন, এ অগ্নিকান্ডে ফার্মের অন্তত ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সুত্রমতে, ক্ষয়ক্ষতি নিরূপনে কাজ চলছে।প্রকৃত ক্ষয়ক্ষতির চিত্র পেতে আরও সময় লাগবে। অগ্নিকান্ড নির্বাপণ কাজে অংশ নেয়া কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রাজধর মিয়া জানান, অগ্নিকান্ডের খবর পাওয়ার সাথে সাথে তিনি তার ইউনিটের সঙ্গে ঘটনাস্থলে পৌছেন। এ অগ্নিকান্ডের ব্যাপকতা থাকলেও কী কারণে এর সুত্রপাত ঘটেছে তদন্ত ছাড়া তা এখন নিশ্চিত করে বলা যাবে না। তবে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ ভয়াবহ অগ্নিকান্ডের সুত্রপাত ঘটতে পারে। বাজিতপুর থানার ওসি মোঃ খলিলুর রহমান পাটোয়ারী বার্তা বাজারকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর