সিরাজগঞ্জে ভোরের আলো’র মিলন মেলা অনুষ্ঠিত

ভোরের আলোয় হাটুন সুস্থ্য থাকুন নিয়মিত হাঁটা স্বাস্থ্যের জন্য ভালো। এ কথা গুলো কমবেশি সবারই জানা। তবে দলবেঁধে হাঁটা আরো ভালো,আর সেই ভালোকে ভালোবেসে সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে নিয়মিত দলবেঁধে সিরাজগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের নিয়ে ব্যতিক্রমধর্মী সংগঠন “ভোরের আলো” শুক্রবার (২৬ এপ্রিল) ৪র্থ বছর পূর্তি উৎযাপন করেছে।

এ পূর্তিকে কেন্দ্র করে ভোরের আলোর দেড় শতাধিক পুরুষ ও অধ্যশত নারীদের সিরাজগঞ্জ সরকারি কলেজের শেখ কামাল অডিটোরিয়ামে ৪র্থ বারের মতো মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। মিলন মেলা উৎযাপন কমিটি জানান,কলেজ মাঠ থেকে সকাল ৭ টার দিকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়।

র‍্যালীটি শহরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষেন শেখ কামাল অডিটোরিয়ামে এসে শেষ হয়। এরপর মধ্যাহ্নভোজ শেষ করে ফুটবল,বালিশ ও লটারি খেলার বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণী করা হয়।

ভোরের আলোয় হাঁটা সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠের সু-পরিচিত মুখ বন্ধন কন্ট্রাকশনের পরিচালক সাইফুল ইসলাম দিপু বলেন,নিয়মিত হাঁটা সবচেয়ে ভালো ব্যায়াম। তাছাড়া সুন্দর,মুক্ত পরিবেশে হাঁটলে মন আর শরীরটা বদলে যায়।

আর তাই প্রতিদিন সকালে অন্তত ২০ থেকে ৩০ মিনিট টানা হাঁটার অভ্যাস রাখা উচিৎ। এতে করে সারাটা দিন ভালো কাটে। শরীরের রোগভোগের আশঙ্কাও অনেক কমে যায়।তিনি আরও বলেন,নিয়মিত হাঁটলে হৃদযন্ত্র ভালো থাকে,ওজন ও মানসিক চাপ কমে।

এ সংঠনের উদ্দেশ্যে কি এমন প্রশ্নের জবাবে মিলন মেলার আয়োজক কমিটির অন্যতম সদস্য জুলফিকার বলেন,প্রতিদিন ভোরে যাদের সাথে দলবেধে হাঁটা হয় মূলত তাদের সাথে সেতু বন্ধন সৃষ্টি করার লক্ষে ভোরের আলো কাজ করছে।

তাছাড়া নিয়মিত হাঁটলে মস্তিষ্ক থেকে সুখী হরমোন নিঃসরিত হয়। এতে মস্তিষ্কের রক্ত চলাচল বাড়ে। নিয়মিত হাঁটলে শরীর শিথিল হয়। এবং হৃদযন্ত্র ভালো থাকে। রক্তনালি থেকে বাজে চর্বি দূর করতে সাহায্য করে। হার্ট অ্যাটাকের ঝুঁকিও কমে যায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর