করোনা নিয়ে গুজব ছড়িয়ে কলেজ শিক্ষক গ্রেফতার

করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর দায়ে জাকিরুল হোসেন (৪০) নামের এক কলেজ শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। জাকির নওগাঁর আত্রাই উপজেলার বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজের শিক্ষক। সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যায় নওগাঁ শহরের উকিলপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুধে দায়ের করা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা।

আটক এই কলেজ শীক্ষুক রাজশাহীর বাগমারার জিয়ানন্দপাড়া এলাকার ইয়াকুব আলীর ছেলে। দীর্ঘদিন থেকে নওগাঁ শহরের উকিলপাড়ায় একটি বাসা ভাড়া নিয়ে পরিবারের সাথে বসবাস করছেন তিনি।

পুলিশ জানায়, জাকিরুল হোসেন গত রোববার (৫ এপ্রিল) রাত ১১টার দিকে তার ব্যাক্তিগত ফেসবুক আইডিতে করোনা আতঙ্কে নওগাঁয় ৩ জন আত্মহত্যা করেছে বলে প্রচার করেন। আসলে এমন কোনো ঘটনাই ঘটেনি। বিষয়টি প্রশাসনের নজরে এলে সোমবার (৬ এপ্রিল) বিকালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। এরই প্রেক্ষিতেই তাকে গ্রেফতার করা হয়।

মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা ও নওগাঁ সদর মডেল থানার (তদন্ত ) ওসি ফায়সাল বিন আহসান জানান, জাকিরুল হোসেনকে আলাদতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর