এলামনাই এসোসিয়েশনের(এসআরসিসি) উদ্যেগে ত্রাণ বিতরণের কার্যক্রম শুরু “

“এলামনাই এসোসিয়েশন” শহীদ বীরবিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যেগে একটি অলাভজনক সংগঠন। যারা ইতোমধ্যে উক্ত কলেজের গরীব মেধাবী ছাত্র ছাত্রী ও সমাজের নিম্ন মধ্যবর্তী আয়ের মানুষকে বিভিন্ন রকম নিঃস্বার্থ ভাবে সাহায্য, সহযোগিতা করে আসছে।

তারই ধারাবাহিকতায় শহীদ বীরবিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ এলামনাই এসোসিয়েশন হত দরিদ্র, শ্রমজীবী মানুষের জন্য কাজ শুরু করার উদ্যোগ নিয়েছে।

ছবি: বার্তাবাজার।

বৈশ্বিক বিপর্যয় “করোনা” (কভিড-১৯) আগ্রাসনে আজ বাংলাদেশের মানুষের জীবনেও নেমে আসতে শুরু করেছে অমানিশারকালো থাবা।

করোনা ভাইরাসের কারনে হত দরিদ্র মানুষগুলো এখন সবচেয়ে বেশি নিঃস্ব। বিশেষত নিম্ন মধ্যবিত্ত সাধারণ মানুষ যারা লজ্জায় কাউকে বলতেও পারেনা নিজেদের খারাপ অবস্থার কথা।

লাইনে দাঁড়িয়ে নিতে পারেনা এক পুটলি ত্রাণ। তাদের অবস্থা বিশেষ বিবেচনা করেই “এলামনাই এসোসিয়েশন” আবারো শুরু করেছে তাদের মহানুভবতার সুদৃঢ় কার্যক্রম।

সেই ধারাবাহিকতা রক্ষায় আজ উত্তরায় “এলামনাই এসোসিয়েশন” এর সাধারণ সম্পাদক জনাব মোস্তাফিজুর রহমান বাবুসাহেবের বাসভবনের নিচে হতদরিদ্র ও শ্রমজীবী পরিবারকে সাহায্য করার জন্য বিভিন্ন সামগ্রী একসাথে করে প্যাকেট করাহয়েছে।

সংগঠনটি একটি পরিবারের অন্তত সাতদিনের খাবার সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে। চাউল ৫কেজি, ডাল ১কেজি, সাবান১টা ও লবন আঁধা কেজি এক প্যাকেটে সমন্বয় করা হয়।

এ প্রসঙ্গে এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক (ব্যাচ নং-২০০৩) জনাব মোস্তাফিজুর রহমান বাবু “বার্তা বাজার”কেবলেন- “এই মহৎ কাজে যারা বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

যারা অনেক প্রতিকুলাতার মধ্যেও এই কাজে শারীরিক ভাবে অংশগ্রহণ করেছেন তারা হলেন কলেজের প্রথম ব্যাচের ছাত্র ও এলামনাই এসোসিয়েশন ছাত্র-ছাত্রীদের প্রাধান উপদেষ্টা এ.কে. মুরাদ (ব্যাচ-২০০০), প্রথম ব্যাচের ছাত্র কাজী মাহমুদুর রহমান রাজ(ব্যাচ-২০০০), যুগ্ম সাধারণ সম্পাদক মনসুর আহমেদ মাসুম (ব্যাচ-২০০৩) কার্যকরী সদস্য মারুফ হাসান রুমন (ব্যাচ-২০০৯) ও মুহাম্মদ মুনতাসির আরেফিন নাঈম (ব্যাচ-২০১৯)

এবং এর সাথে সংশ্লিষ্ট সকল এলামনাই এসোসিয়েশন এর সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করছি। আমরা “এলামনাইএসোসিয়েশন” কোন দান গৃহীতার ছবি প্রকাশ না করে, পরিচয় গোপন রেখেই নিজেরাই আপনাদের সাথে যোগাযোগ করে বাসায়পৌঁছিয়ে দিব। ঘরে থাকুন, সুস্থ থাকুন”।

তিনি আরো বলেন- “আমাদের কলেজে এরকম যারা একদম হত দরিদ্র এবং নিম্ন মধ্যবিত্ত কিন্তু লজ্জায় বলতে পারেন না এবংআপনাদের পরিচিত কলেজের প্রাক্তন বা রানিং ছাত্র-ছাত্রী ও কর্মচারী খুবই খারাপ অবস্থায় আছেন।

তারা দয়া করে নিচেরনাম্বারে অথবা আমাদের এই আইডির ইনবক্সে নাম, মোবাইল, ব্যাচ উল্লেখ করে মেসেজ করুন। আমরা গোপনীয়তা রক্ষা করেআপনাদের সাথে যোগাযোগ করে বাসায় পৌঁছে যাব। যতদিন অবস্থার উন্নতি না হয় “এলামনাই এসোসিয়েশন” আপনাদের পাশে থাকবে। এলামনাই এসোসিয়েশনের এমন মহতী উদ্যেগকে স্বাগত জানিয়েছেন বিশিষ্টজন।

কেএ/ বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর