সাইপ্রাসে ৩ মাসের বাসা ভাড়া স্থগিত করেছে সরকার

সারাবিশ্বে চলমান ইস্যু করোনা ভাইরাসের কারণে গত দুই সপ্তাহর লক ডাউন শেষে নতুন করে আবার লক ডাউন ঘোষণা করেছে সাইপ্রাস সরকার। নতুন লক ডাউনের মেয়াদ বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

এইদিকে লকডাউনের কারণে প্রায় মানুষের কাজ বন্ধ। তারমধ্যে প্রবাসী বাংলাদেশিরা খুব খারাপ সময় পার করছে। যারা ডেলিভারি কাজ করে এবং গ্রোসারি শপে কাজ করে তারা কয়েকজন ছাড়া বাকি সবারই কাজ বন্ধ। বাসাভাড়া খাবার খরচ জোগাড় করতে হিমসিম খাচ্ছে অনেকেই।

এমন নাজুক অবস্থায় সাইপ্রাস সরকার ৩ মাসের বাসা ভাড়া, বিদুৎ বিল, পানির বিল, ইন্টারনেট বিল স্থগিত করেছে। মার্চ থেকে মে পর্যন্ত এই তিনমাস কেউ বাসা ভাড়া দিতে না পারলে বাড়ির মালিক বাসা ভাড়া চাইতে পারবে না। এই তিনমাস বিদুৎ বিল, পানির বিল, ইন্টারনেট বিল না দিলে সংযোগ বিচ্ছিন্ন করা যাবে না। পরবর্তী সময়ে সে বকেয়া টাকা পরিশোধ করতে হবে।

এইদিকে সাইপ্রাসে প্রতিদিন বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার বিকাল পর্যন্ত মোট ৪৬৫ জন করোনা আক্রান্তের সংখ্যা এবং ১২ জন মারা যাওয়ার ঘটনা নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর