নারায়ণগঞ্জে প্রথম করোনায় আক্রান্ত ১০ বছরের শিশু

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১০ বছরের এক শিশু। সিদ্ধিরগঞ্জের মিজমিজি (উত্তর পাড়া) এলাকায় ওই রোগিটি শনাক্ত করেছে নারায়ণগঞ্জ স্বাস্থ্য বিভাগ।

সোমবার (০৬ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা এবং নারায়ণগঞ্জ জেলা করোনা ফোকাল পার্সন জাহিদুল ইসলাম।

এই কর্মকর্তা জানান, আমরা আরো ২ দিন আগে তার নমুনা সংগ্রহ করি। পরে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। আজকে আমরা সেই রিপোর্ট পেয়েছি। রিপোর্ট পাওয়ার আগে থেকেই আমরা ওই বাড়ির সবাইকে বাইরে আসতে নিষেধ করে দিয়েছি। তাদের সাথে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

বিষয়টি নিয়ে আতংকিত হওয়ার প্রয়োজন নাই। তবে সবাইকে সচেতন হওয়ার জন্য বলা হচ্ছে। কেউ যেনো বাড়ির বাইরে না আসেন। সকলেই যেনো বাড়ির ভেতরেই অবস্থান করেন।

এদিকে নারায়ণগঞ্জে এ পর্যন্ত মোট রোগীর সংখ্যা ২৩ জন। গত ২৪ ঘন্টায় নারায়নগঞ্জে রোগী শনাক্ত হয়েছে ১২ জন। এখন পর্যন্ত নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছে ২ জন।

সিদ্ধিরগঞ্জ থানার অফিচার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক করোনা আক্রান্ত রোগীর কথা স্বীকার করে বলেন, আমরা খবর পাওয়ার পর থেকে ওই বাড়িটির সবাইকে কোয়ারেন্টাইনে থাকতে বলেছি। ওই বাড়ির কাউকেই বাড়ি থেকে বাইরে বের হতে নিষেধ করে দিয়েছি। এবং কেউ বাইরে থেকে যেনো ওই বাড়িতে প্রবেশ করতে না পারে সে ব্যাপারেও আমরা নজরদারি করছি।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর