চট্টগ্রামে ডাক্তার নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য চালু হলো ফ্রি বাস সার্ভিস

চট্টগ্রামে ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করলো ‘মারছা’ ট্রান্সপোর্ট লিমিটেড। সোমবার (০৬ এপ্রিল) সকাল ১১টায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিস (বিআইটিআইডি), চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতের সুবিধার্থে ফ্রি বাস সার্ভিস কার্য্যক্রম চালু করে ‘মারছা’ ট্রান্সপোর্ট লিমিটেড।

অদ্য সকাল ১১টায় দামপাড়া পুলিশ লাইন্সে উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোহাম্মদ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয়। ফ্রি বাস সার্ভিসের আওতায় প্রতিদিন দুইটি বাস সকাল ০৭.০০ ঘটিকা ও দুপুর ২.৩০ ঘটিকা হতে নগরীর কোতোয়ালী, আন্দরকিল্লা, চকবাজার, মেডিকেল কলেজ হাসপাতাল, ২নং গেইট, জিইসি, আগ্রাবাদ, টাইগার পাস, অলংকার, কর্ণেলহাট, বিআইটিআইডি-সলিমপুর ইত্যাদি রুটে যাতায়াত করবে।

বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে বাস ড্রাইভার ও হেলপারের সাথে যোগাযোগ করে এই সেবা গ্রহণ করবেন। এছাড়াও সেবা গ্রহীতাদের চাহিদা অনুসারে দূরত্ব ভেদে বাড়তি সেবাও প্রদান করা হবে।

এর ফলে চলমান পরিস্থিতিতে গণপরিবহন চলাচল নিষিদ্ধ হলেও বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতে কোন অসুবিধা হবে না।

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আমেনা বেগম (বিপিএম-সেবা), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম/ পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব শ্যামল কুমার নাথ, বিআইটিআইডি, চট্টগ্রামের পরিচালক জনাব ডাঃ এম এ হাসান চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবির, মারছা ট্রান্সপোর্ট লিমিটেড পরিচালক জনাব আব্দুল আওয়াল মর্তুজা, মারছা ট্রান্সপোর্ট লিমিটেড এর চেয়ারম্যান জনাব মর্তুজা সিদ্দিক সহ পুলিশের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

কেএ/ বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর