হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফেরা দুজন করোনায় আক্রান্ত

মাদারীপুরে হাসপাতাল থেকে পুরোপুরি সুস্থ হওয়ার পর ৯ দিনের মাথায় দুইজন ব্যক্তির শরীরে আবারো দেখা দিয়েছে করোনা ভাইরাসের উপসর্গ। এদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী। জরুরী ভিত্তিতে তাদের সদর হাসপাতালের আইসোলেশনে। জেলার স্বাস্থ্য বিভাগের একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলার স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, করোনা ভাইরাস থেকে মুক্ত হওয়ার পর গত (২৭ মার্চ) জেলা সদর হাসপাতাল থেকে একই পরিবারের ৫ জনকে রিলিজ দেয়া হয়। পরবর্তীতে তারা নিজ নিজ বাড়িতে অবস্থান করেন। কিন্তু তাদের মধ্যে দুইজনের শরীরে আবারো এই রোগের উপসর্গ দেখা দিলে আইইডিসিআর’এর টিম পুনরায় নমুনা সংগ্রহ করে।

দুইজনের শরীরে পুনরায় পজিটিভ রেজাল্ট পাওয়া যায়। ফলে দ্রুত তাদের সদর হাসপাতালের আইসোলেশনে নেয়া হয়। এদের একজন পুরুষ ও একজন নারী। এর বাইরে ভর্তি রয়েছেন আরো দুইজন। মোট ৪ জন রোগী মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সুস্থ হয়ে ওঠার পর হাসপাতাল থেকে বাড়িতে ফিরে প্রতিবেশীদের ডেকে মিলাদ পড়ান তারা। তবে পরে নতুন করে তাদের শরীরে করোনার উপসর্গ প্রকাশ পায়।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি রয়েছে চারজন। এদের মধ্যে দুইজন আগে চিকিৎসা নেয়া রোগী রয়েছেন।

মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম জানান, দিনে দিনে করোনা ভাইরাস দেশে ভয়াবহ আকার ধারণ করেছে। এজন্য প্রশাসনের পক্ষ থেকে সকল এলাকায় কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। কি কারণে সুস্থ হওয়া রোগীর শরীরে আবারো এই ভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে তা আইইডিসিআর ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলতে পারবেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর