১৪ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে ইসলামী বিশ্ববিদ্যালয়

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দ্বিতীয়বারের মতো বৃদ্ধি করা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বন্ধের সময়সীমা। এবার ১৪ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা, আবাসিক হল এবং অফিসসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার (৬ই এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ সাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারী ঘােষণা অনুযায়ী করোনা ভাইরাসের সংক্রমণ মােকাবেলা এবং এর ব্যাপক বিস্তার রােধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ১৪ এপ্রিল ২০২০ খ্রি. পর্যন্ত সাধারণ ছুটি বৃদ্ধি করা হয়েছে।

তবে ঐ বিজ্ঞপ্তিতে মেডিকেলসহ জরুরী সেবাসমূহ যথারীতি চালু রাখতে এবং নিরাপত্তা কর্মীদের স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

এছাড়া করােনা পরিস্থিতি সংক্রান্ত যেকোন প্রয়ােজনে “ইবি করােনা প্রতিরােধ সেল”-এর সঙ্গে যােগাযােগ করার জন্য অনুরােধ করা হয়।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ করোনা ভাইরাস আতঙ্কে ও এর বিস্তার রোধে সরকারি সিন্ধান্তের আলোকে ৯ এপ্রিল পর্যন্ত ক্লাস-পরীক্ষা, আবাসিক হল এবং অফিস সমূহ বন্ধের ঘোষণা দেয় বলে জানা গেছে।

কেএ/ বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর