প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইনে পরীক্ষা ও ভর্তি বন্ধের নির্দেশ

করোনা ভাইরাসের প্রভাবে দেশে বন্ধ করা হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। এর মাঝে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোও অন্তর্ভুক্ত। তবে সবসময়ের মতো নিজেদের ক্ষতি পুষিয়ে নিতে এবারও অনলাইনে ক্লাস নেয়ার অনুমতি পেয়েছিল তারা। কিন্তু এই উপায়ে পরীক্ষা ও ভর্তি নিতে আপত্তি জানিয়েছে বিশ্ববিদ্যালয় মজুরী কমিশন। সোমবার (৬ এপ্রিল) ইউজিসির জনসংযোগ বিভাগের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই আপত্তি জানানো হয়।

অতি সম্প্রতি চট্টগ্রাম ও রাজধানীর মহাখালীর দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে চলতি সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেয়ার অভিযোগ গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় এই নির্শদেনা দিয়েছে ইউজিসি।

গত ২৪ মার্চ ইউজিসির সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে (ইউজিসি) অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়গুলোকে উৎসাহিত করা হয়। কিন্তু অনলাইনে ক্লাস নেওয়ার সুবিধার পাওয়ার সুযোগে কিছু বিশ্ববিদ্যালয় অনলাইনে পরীক্ষা নিতেও শুরু করেছে। আর এতেই আপত্তি জানিয়েছে ইউজিসি। তারা অনলাইনে পরীক্ষা ও ভর্তি নেওয়ার কার্যক্রম বন্ধের জন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুেলাকে নির্দেশ দিয়েছে।

ইউজিসির জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিনের পাঠানো এক বিজ্ঞপ্তিতে করোনা ভাইরাসকালীন সময়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্ৰহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখতে ইউজিসি’র নির্দেশের কথা জানােনা হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর