ঢাকা ফেরত যুবকের করোনা, লকডাউনে ৩ বন্ধুর বাড়ি

ঢাকায় প্লাস্টিক কারখানায় কর্মরত এক যুবক ২৬ মার্চ সাধারণ ছুটি পেয়ে বাড়ি ফিরেছিলেন। সম্প্রতি করোনা সন্দেহে টেস্ট করে ধরা পড়লো পজেটিভ। তাই লকডাউন করে দেয়া হয়েছে তার বাড়িসহ তার ৩ বন্ধুর বাড়ি। তার বাড়ি জামালপুর জেলার মেলান্দহ উপজেলার বীর ঘোষের পাড়া এলাকায়।

রোববার (৫ এপ্রিল) সন্ধায় ময়মনসিংহ মেডিকেলের করোনা পরীক্ষাগারের পাওয়া ফলাফলের ভিত্তিতে এই খবরটি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

জানা যায়, জামালপুর জেলার ১৬ জনের করোনা টেস্ট করে এই প্রথম ১ জনের ফলাফল পজেটিভ আসে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ওই যুবকের ৩ বন্ধুর বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

সূত্র জানায়, ৩০ বছর বয়সী ওই যুবক ঢাকার বনানীর একটি প্লস্টিক কারখানায় কাজ করেন। তিনি ঢাকা বিমানবন্দরের আশকোনায় তিন বন্ধুর সাথে থাকতেন। গত ২৬ মার্চ ছুটিতে ঢাকা থেকে তার গ্রামের বাড়িতে আসেন। এক সপ্তাহ পার হলে তার শরীরে প্রচণ্ড জ্বর, কাশি ও গলাব্যথাসহ করোনা উপসর্গ দেখা দিলে স্থানীয়দের তথ্যের ভিত্তিতে জামালপুর স্বাস্থ্য বিভাগ বিষয়টি জানতে পারে। এরপর স্বাস্থ্য বিভাগের লোকজন গত ৪ এপ্রিল তার বাড়িতে উপস্থিত হয়ে নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

পরদিন ৫ এপ্রিল সন্ধ্যায় হাসপাতালের ল্যাব কর্তৃপক্ষের পজিটিভ রিপোর্টের ভিত্তিতে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সহকারী সিভিল সার্জন ডা. একেএম শফিকুজ্জামান।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর