হাসপাতালে চিকিৎসা না পেয়ে মারা গেল ক্যান্সার আক্রান্ত ঢাবি ছাত্র

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমন চাকমা গত ২৬ মার্চ তার ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিলে। লিখেছিলেন ‘আমার করোনা হয়নি। অথচ পরিস্থিতি দেখে মনে হচ্ছে, করোনার জন্য আমার মরে যেতে হবে’। সত্যিই সুমন চাকমা মরে গেলেন। সোমবার (৬ এপ্রিল) চিকিৎসা না পেয়ে ক্যান্সার আক্রান্ত এই মেধাবীর জীবনটা ঝড়ে গেল।

জানা যায়, সুমন চাকমা ক্যান্সারসহ ফুসফুসের সমস্যাত ভোগছিলেন। জীবনের শেষ কয়েকটা দিনে তার অসুস্থতা আরও বেড়ে গেলে বেশ কিছু হাসপাতালে গিয়েও চিকিৎসা পাননি।

জগন্নাথ হলের আবাসিক ছাত্র সুমন ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ২২তম ব্যাচের ছাত্র।

সুমন্র বন্ধুরা জানায়, অনেকদিন ধরেই সুমন ফুসফুসজনিত রোগে ভুগছিলেন এবং গত কয়েকদিন তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিভিন্ন হাসপাতাল ঘুরেও চিকিৎসা নিতে পারেননি।‘করোনা আতঙ্কে পরিস্থিতি এমন একটা পর্যায়ে গিয়ে ঠেকেছে যে, সাধারণ রোগীদেরকেও হাসপাতালে চিকিৎসা দিতে ডাক্তাররা ভয় পাচ্ছেন।

তার আর এক বন্ধু জানান, ‘গত কয়েকদিন আগে সে ফেসবুকে স্ট্যাটাস দেয়, “আমার করোনা হয়নি। অথচ পরিস্থিতি দেখে মনে হচ্ছে, করোনার কারণেই আমাকে মারা যেতে হবে।’ ঠিকই, সুমন আর নেই! করোনা নয়, আগের হওয়া ক্যান্সারেই তার জীবন গেছে। জীবন করেনি তাকে ক্ষমা হায়! তোমার অকাল প্রয়াণে গভীরভাবে শোকাহত আমরা, ওপারে ভালো থাকো ভাই! এ ছাড়া কিবা আর চাওয়ার আছে!’

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর