সাধ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ান : যুবলীগ নেতা বিমান

নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় বলেছেন, জাতীয় এই সংকটময় মুহূর্তে আমাদের মানুষের পাশে থাকতে হবে। সরকারের পাশা-পাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে যে যার সামর্থ্য অনুযায়ী সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে। বর্তমানে করোনা ভাইরাসের প্রকোপে অনেক মানুষ কর্মহীন হয়ে পরেছেন। মানুষের এই সংকটময় মূহর্ত্তে আমি আমার সাধ্য মত চেষ্টা করছি সমাজের অসহায়,গরীব ও কর্মহীন হয়ে পরা মানুষদের পাশে দাঁড়ানোর। অমার পাশের মানুষ না খেয়ে থাকবে আর আমি ঘরে বসে বিলাসী খাবার খাবো তা তো হয়না। এটা কোন মানবিকতা হতে পারে না।

মানবতা তখনই সবোর্ৎকৃষ্ট পর্যায়ে অবস্থান করে যখন তা পরিপূণর্ভাবে যথাথর্ স্থানে প্রয়োগ করা যায়। অন্যথায় মানবতা কথাটির প্রকৃত কোনো অথর্ প্রকাশ পায় না। সবার অন্তরে মানবতা বিরাজমান থাকে না । কিন্তু সকলের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে মানবতার বহিঃপ্রকাশ করা যায়।

তিনি আরো বলেন, আমি ডাল-ভাত খেলে আমার পাশের অসহায় মানুষকে দিয়েই খাবো। কোন মানুষ খাবারের জন্য কষ্টে থাকবে না মেনে নেয়া খুব কষ্টকর। মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে সকল অসহায় মানুষের ঘরে ঘরে খাবার পৌছে দেওয়া হচ্ছে। সরকার ও আওয়ামীলীগ সব সময় জনগণের পাশে আছে এবং থাকবে। সেই সাথে বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারির এ সময়ে আমরা যদি সবাই যদি সচেতন না হই তবে জাতিকে এর মাশুল দিতে হবে। সকলের উচিত পরিবারসহ ঘরে অবস্থান করে সৃষ্টির্কতার উপর ভরসা রাখা।
উল্লেখ্য, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় তার ব্যক্তি উদ্যোগে খাদ্য সহায়তা হিসেবে চাল,আলু,ডাল,তেল, সাবানসহ বিভিন্ন খাদ্য সামগ্রী নওগাঁর শহরের প্রায় দুই হাজার অসহায় পরিবারের মাঝে বিতরণ করেছেন। আগামীতে সাধ্য মত এ সহায়তা অব্যহত থাকবে বলেও জানান তিনি।

বার্তা বাজার / ডাব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর