শরীয়তপুরে ডিবির অভিযানে ভেজাল ঔষধসহ আটক ১

সোমবার(৬ এপ্রিল)সকালে ডিবি পুলিশের অফিসার ইনচার্জ কবিরুল ইসলামের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম জেলা শহরের চৌরঙ্গী এলাকায় করোনা ভাইরাস নিয়ন্ত্রনে জনসচেতনতার জন্য অভিযান শুরু করে। এসময় একটি ব্যাটারী চালিত অটোবাইকে নকল ঔষধ সরবরাহ করছিল এমন সংবাদ পেয়ে বাইকটিকে সংকেত দিলে সে দ্রুত চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গতিরোধ করে ডিবি পুলিশ।

তল্লাশি করে অটোবাইকের ভেতর থেকে স্কায়ার ফর্মাসিটিক্যাল, বেক্সিমকোসহ বিভিন্ন নামিদামী কোম্পানীর ব্র্যান্ডের লেভেলে মোড়ানে নকল ঔষধ পাওয়া যায়। পরে স্কায়ার ফার্মাসিটিক্যালসহ অন্যান্য ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের আটককৃত ঔষধ দেখালে তারা আসল ঔষধের সাথে তুলনা করে আটককৃত ঔষধ নকল প্রমান করে।

নকল ঔষধসহ আটক সোহাগ হাওলাদার সদর উপজেলার দাদপুর পশ্চিম ভাষানচর গ্রামের এমারত হাওলাদারের ছেলে। আটকৃত সোহাগ জানায়, সে দাদপুর নতুন বাজারে অবস্থিত মা মেডিসিন এর মালিক লিটন মাদবর এই নকল ঔষধ নিয়ে তাকে নিয়মিত বাজারে পাঠায়। লিটনের নির্দেশণা অনুযায়ী সে ঔষধ বিক্রি করে।
স্কয়ার ফার্মাসিটিক্যালের ট্যারিটরি ম্যানেজান মাহাফুজ আলম বলেন, আটককৃত নকল ঔষধের মধ্যে আমার কোম্পানি উৎপাদি কেলবো-ডি নামে একটি ঔষধ দেখি। পরে পাশের ফার্মেসী থেকে কেলবো-ডি’র একটা আসল কৌটা এনে আটকৃত ঔষধের সাথে ব্যাপক অমিল দেখি। তাছাড়া কোন ঔষধ কোম্পানী তাদের প্রতিনিধি ছাড়া কোন ঔষধ সরবরাহ করে না। এই ধরনের একটা চক্র নকল ঔষধ সরবরাহ করে বাজারে বিভ্রান্তি সৃষ্টি করে।

ডিবি পুলিশের অফিসার ইনচার্জ মো. কবিরুল ইসলাম বলেন, করোনা নিয়ন্ত্রনে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শহরের চৌরঙ্গী এলাকায় কাজ করছি। এরমধ্যে একটা অটেবাইক অস্বাভাবিক গতিতে আসতে দেখে গতিরোধ করি। পরে অটোবাইকের চালক জানায় দাদপুর নতুন বাজারের মা মেডিসিন দোকান থেকে সে এই ঔষধ এনেছে। অটোবাইকে থাকা সকল ঔষদই নকল বলে প্রতিয়মা হয়। এই বিষয়ে চালককে আটক করা হয়েছে। জব্দতালিকা তৈরী শেষে মামলা করা হবে।

বার্তা বাজার / ডাব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর