হাসপাতালের আয়াসহ দুই নারী করোনা আক্রান্ত, হাসপাতাল লকডাউন

শেরপুরে প্রাণঘাতী করোনাভাইরাসে দুজন আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এক ডায়াগনস্টিক সেন্টার, শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দুই গ্রাম লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

একই সঙ্গে জেলার নালিতাবাড়ী উপজেলার নন্নী বাজার ও সদর উপজেলার ভাতশালা মধ্যবয়ড়া এলাকায় জনগণের চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। রাতেই আক্রান্তদের জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আনা হয়েছে।

করোনা শনাক্ত হওয়া একজন শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া হওয়ায় হাসপাতালের সব চিকিৎসক, রোগী ও কর্মচারীদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। একই সঙ্গে ওই নারী একটি প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারে কর্মরত থাকায় ওই ডায়াগনস্টিক সেন্টারসহ তার বাড়ি ও তার আত্মীয়ের বাড়ি নালিতাবাড়ী উপজেলার নন্নী এলাকা পুরো লকডাউন করা হয়েছে।

এদিকে শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের ছনকান্দা এলাকায় এক গৃহবধূর করোনা শনাক্ত হওয়ায় তার নিজ বাড়ি ও শ্বশুরবাড়ি সদর উপজেলার ভাতশালা মধ্যবয়ড়া পুরো এলাকায় লকডাউন করেছে প্রশাসন।

শেরপুরের সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ বলেন, ওই দুই নারীর করোনা উপসর্গের কারণে শনিবার তাদের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রোববার রাতে রিপোর্টে তাদের দুইজনেরই পজিটিভ আসে। এ ঘটনায় তাদেরকে জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখার প্রস্তুতি চলছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর