মাস্ক না পরে বাজারে, গলায় পরিয়ে দেওয়া হচ্ছে রজনীগন্ধার মালা

করোনাভাইরাস থেকে বাঁচতে প্রতিনিয়ত মানুষকে বলা হচ্ছে মাস্ক পড়ার জন্যে। মাস্ক পরে বাজারে যাওয়ায় প্রচলিত কোনো শাস্তি নয়, তবে যারা মাস্ক না পরে বাজারে যাচ্ছেন তাদের রজনীগন্ধা ফুলের মালা পরিয়ে দিয়েছেন তরুণ-তরুণীরা।

আর এমন ঘটনা ঘটে ভারতের কলকাতার নিমতা বাজারে। ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের খবের এমনটা উঠে আসে। নিমতা বাজারে যারা মাস্ক না পরে এসেছেন, তাদের গলায় পরিয়ে দেওয়া হচ্ছে রজনীগন্ধার মালা।

মাস্ক না পরে আসারা হকচকিয়ে গেলে তরুণ-তরুণীরা বুঝিয়ে দিচ্ছেন, মাস্ক না পরে বের হলে শুধু আপনারই নয়, সমাজেরও কতটা ক্ষতি হতে পারে। তাই তারাই দায়িত্বজ্ঞানহীন মানুষদের মুখে একটি করে মাস্কও পরিয়ে দিচ্ছেন।

কেউ নিজের ভুল বুঝে লজ্জায় মুখ ঢাকছেন। কেউ বা আবার ভুল স্বীকার করে মাস্ক পরার অঙ্গীকার করছেন। ওই তরুণ-তরুণীদের এমন উদ্যোগের প্রশংসা করছেন স্থানীয়রা।

ফুল দেওয়া মানে তাদের বরণ করে নেওয়া নয়। মূলত, হিন্দু ধর্মেরর কেউ মারা গেলে তার ছবিতে রজনীগন্ধা ফুলের মালা পরানোর প্রচলন রয়েছে। মাস্ক না পরাদের সেই কথাই স্মরণ করিয়ে দিয়েছেন এ তরুণ-তরুণীরা।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর