এবার মাদারীপুরের শিবচর অবরুদ্ধ

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রামণ ঠেকাতে প্রথমে মাদারীপুরের শিবচরের চারটি এলাকা অলিখিতভাবে লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন। কিন্তু এবার পুরো উপজেলাকে অবরুদ্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যার পর থেকে এই কার্যক্রম শুরু হয়েছে বলে জানান মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। এজন্য বিভিন্ন এলাকার মসজিদের মাইকিং দিয়ে এলাকাবাসীদের সতর্কও করে দেয়া হয়েছে।

ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে মাদারীপুর জেলাকে খোদ স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক ঘোষণা দেয়ার পর শিবচর উপজেলার চারপাশ অবরুদ্ধ করে দেয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, ক্রমেই করোনাভাইরাসের আক্রমণ চারদিকে ছড়িয়ে পড়ছে। মাদারীপুর জেলার শিবচর উপজেলায় এর ভয়াবহতা সবচেয়ে বেশি। পরিস্থিতি বিবেচনা করে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক উপজেলার প্রবেশ ও বাহিরের সব পথ বন্ধ করে দেয়া হয়েছে।

এজন্য সড়কের বিভিন্ন স্থানে তল্লাসি চৌকি ও বাঁশকল। উপজেলার সাথে সবদিকের যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। ফলে নতুন করে এই উপজেলার মধ্যে কেউ প্রবেশ করতে পারবেনা। এমনকি কেউ বাহির হতেও পারবে না।

ওয়াহিদুল ইসলাম আরও জানান, যদি কারো নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিংবা ওষুধের প্রয়োজন হয়, সেক্ষেত্রে পুলিশকে কিংবা প্রশাসনকে ফোন করলে তার বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী জনপ্রতিনিধিদের সহযোগিতায় পৌঁছে দিবে। সকলে একসাথে কাজ করলে এই করোনাভাইরাস প্রতিরোধ করা সম্ভব।

রবিবার পর্যন্ত করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি রয়েছেন ৪ জন। এর কয়েকদিন আগে ৯জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর