নিজেই প্যাকেট করে গরীব অসহায় পরিবার খুজে খুজে ত্রান পৌঁছে দেয় অধম্য এক বাচ্চু মিয়া

দেশে যখন করোনার মতো মহামারী প্রকট আকারে বিস্তার করার সম্ভাবনা রয়েছে। তখনি নিজেদেরকে বাঁচাতে ঘরে থাকার জন্য কখনো মাইকিং করে আবার কখনো প্রশাসন কঠোর হয়ে সবাইকে করোনা থেকে বাঁচাতে প্রানপন চেষ্টা চালিয়ে যাচ্ছে।

কিন্তু কোথায়ও কোথায়ও ভিন্ন চিত্র ভেসে উঠে। দিনমজুর খেটে খাওয় মানুষগুলো তাদের আহারের খোজে বের হতে দেখে বিভিন্ন সংগঠন,সমাজসেবক,ব্যবসায়ী যে যার মতো করে ত্রান পৌছে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তাদের মধ্যে কিছু ব্যাতিক্রমধর্মী চিত্র দেখা যায়। রাজধানীর আদাবরে মোঃ বাচ্চু মিয়া নামক এক ব্যাক্তি এক সপ্তাহ ধরে প্রায় ছয় শতাধিক পরিবারের মাঝে নিজ উদ্যোগে ত্রাণ বিতরণ করে আসছেন।

গত রবিবার থেকে শুরু করে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত সবার দৃষ্টির আঁড়ালে আদাবরের বিভিন্ন বাসা ঘুরে ঘুরে শ্রমিক, দিনমজুর,বৃদ্ধ রিক্সাওয়ালা ও দুঃস্থ মহিলাদের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রীর পাশাপাশি মাস্ক এবং নগদ অর্থ প্রদান করতে দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, মোঃ বাচ্চু মিয়া আদাবর থানার ১০০ নং ওয়ার্ড যুবলীগের সিনিয়র সভাপতি। তিনি বিভিন্ন জাতীয় দিবসসহ যে কোন দূর্যোগে গরীব, অসহায়, শ্রমিক মেহনতি মানুষের বিপদে ছুটে আসেন।

ত্রাণ সামগ্রী বিতরণ প্রসঙ্গে বাচ্চু মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, আসলে গরীব, রিক্সাচালক, বৃদ্ধ, মহিলা যারা আছে তারা মূলত কাজ করে জীবিকা নির্বাহ করে। কিন্তু দেশের এমন পরিস্থিতিতে তারা কিভাবে কাজ করে খাবার জোগাবে।

তাই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র তাদের জন্য। আমি ইনশাআল্লাহ যতোদিন আল্লাহ তাওফীক দিবে ততোদিন তাদেরকে সাহায্য করে যাবো। আমার এ সাহায্য তাদের ঘরে থাকা নিশ্চিত করে মহামারী থেকে বাঁচতে তাদের জন্য চলমান থাকবে। আমি চাই সমাজের বিত্তশালীরা যেন এগিয়ে এসে আমাদের দেশকে এই মহামারী থেকে রক্ষা করতে সহায়ক হয়।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর