আক্রান্ত রোগীর ছেলের শরীরেও করোনার সংক্রমণ

চট্টগ্রামে একই পরিবারের আরেক সদস্যের শরীরে করোনা কোভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত করা হয়েছে। রবিবার (০৫ এপ্রিল) চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার বার্তাবাজারকে দামপাড়া এলাকার প্রথম আক্রান্ত হওয়া ব্যক্তির ছেলের শরীরেও করোনাভাইরাস শনাক্ত করার বিষয় নিশ্চিত করেন।

তিনি বলেন, “দামপাড়ায় ৬৭ বছর বয়স্ক এক বৃদ্ধের শরীরে করোনা ভাইরাস ধরা পড়লে সচেতনার স্বার্থে উক্ত পরিবারের বাকি চার সদস্যের ব্লাড সেমপল পরীক্ষা করা হয়। পরীক্ষায় আক্রান্ত প্রথম ব্যক্তির সন্তানের (২৫) শরীরে করোনা ভাইরাসের রিপোর্ট পজিটিভ আসে এবং অন্য তিনজনের নেগেটিভ রিপোর্ট আসে।”

এছাড়া চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বি বলেন, “রোববার (৫ এপ্রিল) সীতাকুণ্ডের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে আমরা মোট ২৩ জনের পরীক্ষা করিয়েছি।

এর মধ্যে ২২ জনের রেজাল্ট নেগেটিভ আসে এবং একজনের পজিটিভ পাওয়া গেছে। পজিটিভ রেজাল্টের রোগী হলেন দামাপাড়ার করোনা আক্রান্ত বৃদ্ধের ছেলে সন্তান। তাঁর রিপোর্ট পুনরায় পরীক্ষা করার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।”

উল্লেখ্য, শুক্রবার (৩ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় চট্টগ্রাম নগরের দামপাড়া এলাকার এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

আক্রান্ত ব্যক্তি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। গত শুক্রবার রাতেই তাঁর বাড়িসহ নগরীর ৭ টি ভবন ও পটিয়া,চন্দনাইশ ও সাতকানিয়া উপজেলায় বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে এবং গতকাল নগরীর পাঠানটুলী এলাকায় দামাপাড়ায় আক্রান্ত রোগীকে দেখতে যাওয়ায় সচেতনতার স্বার্থে রোগীর আত্মীয় বদি আলমেের তিন তলা বিশিষ্ট একটি বাড়িকে লক ডাউন করে চট্টগ্রাম জেলা প্রশাসন।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর