ধামরাই উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখা ও উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরন

ঢাকার ধামরাইয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ধামরাই উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখা ও উপজেলা প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। রবিবার (৫ এপ্রিল) দুপুর থেকে শুরু করে রাত পর্যন্ত উপজেলা সদর, কালামপুর আশ্রয়ণ প্রকল্প এবং বালিয়া ইউনিয়নের বাস্তা গুচ্ছগ্রামে আড়াইশো’ হতদরিদ্র ও আপাত কর্মহীন পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামিউল হক এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন- ধামরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শাহিনউজ্জামান, উপ-সহকারী প্রকৌশলী মাহবুব আলম প্রমুখ সহ অন্যান্য কর্মকর্তাগণ।

এব্যাপারে, ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামিউল হক বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আমরা ধামরাই উপজেলা প্রশাসন ও ধামরাই উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখা উপজেলার বিভিন্ন এলাকার হতদরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করেছি।

ছবি: বার্তাবাজার।

গতকাল (শনিবার) বালিয়া ইউনিয়নের বাস্তায় সরকার ঘোষিত নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে আমরা আশি (৮০)টি পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি যেমন চাল, ডাল, আলু, তেল বিতরণ করেছি। আজ উপজেলা সদর, কালামপুর আশ্রায়ণ প্রকল্পে এবং বালিয়ার বাস্তা গুচ্ছগ্রামে ২৫০টি পরিবারের মাঝে চাল বিতরণ করেছি।
ছবি: বার্তাবাজার।

এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান ধামরাই উপজেলার চৌকস ইউএনও মোহাম্মদ সামিউল হক। গণমাধ্যমকে ধামরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শাহিনউজ্জামান জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বর্তমানে সকলে এক প্রকার ‘লকড ডাউন’ অবস্থায় আছে।
ছবি: বার্তাবাজার।

এর ফলে দুঃস্থ, অসহায় ও খেটে খাওয়া মানুষ ভোগান্তিতে পড়েছেন। মূলত এসব মানুষকে সাহায্যের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ধামরাই উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখা ও উপজেলা প্রশাসনের সমন্বিত উদ্যোগে ত্রাণ বিতরণ শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ (রবিবার) আমরা তিনটি এলাকায় আড়াইশো’ পরিবারকে পরিবার প্রতি প্রায় দশ কেজি করে চাল বিতরণ করেছি।

সরকারের এই মন্ত্রণালয়ের অর্থায়নে এই ত্রাণ বিতরণ কাজ ধারাবাহিকভাবে চলতে থাকবে বলেও জানান তিনি। প্রসঙ্গত, ত্রাণ বিতরণকালে ধামরাইয়ের সুতিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম রাজা এবং বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আহমদ হোসেন উপস্থিত ছিলেন।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর