সামাজিক দূরত্ব না মেনে চলায় সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় ৩৩ জনকে জরিমানা

করোনো পরিস্থিতি মোকাবেলায় সামাজিক দূরত্ব না মেনে অহেতুক ঘোরাঘুরি করায় গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ৩৩জনকে ২৬ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জেলাব্যাপী সাড়াশি অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, পুলিশ ও ব্যাটালিয়ন আনসার বাহিনী।

এছাড়া দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে ও সরকারি নির্দেশনা লঙ্ঘন করে দোকান খোলা রাখায় পৃথক অভিযানে আরও ৫৯ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে। জেলাব্যাপী চলছে মাইকিং, করা হচ্ছে জীবাণুনাশক স্প্রে।

করোনো পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া মানুষের বাড়িতে বাড়িতে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও মেম্বারবৃন্দ পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী।

এদিকে, নিরাপদ সামাজিক দূরত্ব বজায় না রেখে ঔষধ বিক্রয় করায় শহরের সরদার ফার্মেসিকে ২০০০ টাকা, মোটরসাইকেল নিয়ে ঘোরাঘুরি করায় একজনে ৫০০ টাকা এবং ত্রাণ দেওয়ার নামে অনেক মানুষকে জড়ো করায় নিউমার্কেট মোড়ে ফিরোজ মাহমুদ নামের একজনকে ১০০০ টাকা জরিমানা করা হয়।

অনুরূপভাবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন সদর সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান। শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার বিভিন্ন মামলায় ১৮ হাজার ১০০ টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) কয়েকটি অভিযানে ২৫ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেছেন।

সামাজিক দূরত্ব না মানায় কালিগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ২টি মামলায় ১০ হাজার ১০০ টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) ৩টি মামলায় ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া রতনপুরের মহেশপুরে অবৈধভাবে ইট পোড়ানোর জন্য ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অনুরূপভাবে আশাশুনি উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে ১০টি মামলায় ৩ হাজার ৭০০ টাকা, তালা উপজেলা নির্বাহী অফিসার ১ জন ব্যক্তিকে ৫০০ টাকা, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার একজনকে ৪০০ টাকা এবং দেবহাটায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুল আমিন ৭ জনকে ২ হাজার ৭০০ টাকা, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি) ৬টি মামলায় জন্য ৩ হাজার ৪০০ টাকা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বণিক সাতক্ষীরা শহরে বকচরা মোড়ের মেসার্স সাবেদ এন্টারপ্রাইজকে আইন অমান্য করে রড সিমেন্টের দোকান খোলা রাখায় এবং বিক্রি করার সময় হাতেনাতে ধরা পড়ায় ৫ হাজার টাকা ও ক্রেতাকে ৫০০ টাকা জরিমানা করেন।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর