করোনা সংকটে হতদরিদ্রদের পাশে ইবি তারুণ্য

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী কোভিড-১৯ তথা করোনা ভাইরাসে থমকে গেছে জনজীবন। বন্ধ হয়ে গেছে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের আয় রোজগারের পথ। দিশেহারা হয়ে পরেছে নিম্ন আয়ের মানুষ আর হতদরিদ্ররা।

অনিশ্চয়তা আর শঙ্কায় কাটছে তাদের দিনকাল। অনাগত দিনগুলো কীভাবে কাটবে এ নিয়েও মানুষের মধ্যে রয়েছে দুঃশ্চিতা।
তবে এমন সংকটেও আলোর পথ দেখাচ্ছেন কেউ কেউ। হাত গুটিয়ে বসে না থেকে মানবিক সাহায্য নিয়ে সহায়তার হাত বাড়িয়ে পথে নেমেছেন কিছু মানুষ। এমনই এক আশার আলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তারুণ্য।

জানা যায়, রবিবার (৫ এপ্রিল) সেচ্ছাসেবী এ সংগঠনটির উদ্যোগে রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার প্রায় ৪৫ টি নিম্ন আয়ের পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

সংগঠনটির সভাপতি শেখ রায়হান উদ্দীন জানান, সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও চাহিদার তুলনায় সীমিত সামর্থ্যের কথা বিবেচনা করে স্বেচ্ছাসেবকগণ ভুক্তভোগী পরিবারগুলোর বাড়িতে গিয়ে খাদ্য-সামগ্রী পৌছে দেয়।

তাদের বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে, চাল ৫ কেজি, মশুর ডাল ১ কেজি, আলু ২ কেজি, পিয়াজ ১/২ কেজি, তেল ১ লিটার, লবন ১ প্যাকেট, মুড়ি ১/২ কেজি ও সাবান ১ টি।

এছাড়া করোনার প্রভাবে অসহায়দের সহযোগিতায় তারুণ্য’র ত্রাণ বিতরণ কার্যক্রমে কেউ সহায়তা করতে চাইলে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশঃ 01755879985 (পার্সোনাল) এবং রকেটঃ 017034727488 (পার্সোনাল) এ সাহায্য করতে পারবেন বলে সংগঠন সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, তারুণ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠার পর থেকে তারুণ্য বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি,বন্যার্তদের ত্রাণ বিতরণ,চিত্রাঙ্কন প্রতিযোগিতা,লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ,অসহায় শিক্ষার্থীদের সহয়তা এর মধ্যে উল্লেখযোগ্য।

কেএ/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর